সন্ত্রাসের মাধ্যমে শত্রুরা ইরানের ঐক্য নষ্ট করতে পারবে না: রাইসি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:১০ পিএম, ০৪ জানুয়ারি ২০২৪

ইরাকে মার্কিন ড্রোন হামলায় নিহত জেনারেল কাসেম সোলাইমানির চতুর্থ মৃত্যুবার্ষিকী পালনকালে বিস্ফোরণের ঘটনায় বহু হতাহতের ঘটনা ঘটেছে। বুধবার (৩ জানুয়ারি) দেশটির কেরমান প্রদেশে সোলাইমানির সমাধিস্থলের কাছে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনার পরই তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে ফোন দেন। ফোনালাপে রাইসি বলেছেন, সন্ত্রাসের মাধ্যমে ইরানের ঐক্য নষ্ট করতে পারবে না শত্রুরা।

আরও পড়ুন>কাসেম সোলাইমানির স্মরণসভায় জোড়া বিস্ফোরণে নিহত শতাধিক

বিস্ফোরণের পরই এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে চিহ্নিত করে ইরানের স্থানীয় প্রশাসন।

ইরানের প্রেসিডেন্ট বলেছেন, শত্রুরা ভাবতে পারে সন্ত্রাসবাদের হাতিয়ারের মাধ্যমে অবৈধ লক্ষ্য অর্জন করতে পারবে। কিন্তু ইরানের জনগণ প্রমাণ করেছে এই অপরাধ তাদের ঐক্য, নিরাপত্তা এবং কৌশলকে ব্যাহত করতে পারে না।

জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাজার হাজার মানুষ কেরমান প্রদেশের ‘শহীদ গুলজার’ কবরস্থানের দিকে যাওয়ার পথে ওই বিস্ফোরণ ঘটে।

প্রথম বিস্ফোরণটি হয় সোলাইমানির সমাধি থেকে ৭০০ মিটার দূরে। দ্বিতীয় বিস্ফোরণটি সমাধি থেকে এক কিলোমিটার দূরে।

এদিকে ইরানের সর্বোচ্চ নেতা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার অঙ্গীকার করেছেন। কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানিয়েছেন তিনি।

সূত্র: প্রেস টিভি

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।