১০ বছর আগেই ইমরান খানকে শিরশ্ছেদ করা উচিত ছিল: মরিয়ম আওরঙ্গজেব

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

এবার ইমরান খানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দেশজুড়ে তীব্র ক্ষোভের জন্ম দিয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) তথ্যসচিব মরিয়ম আওরঙ্গজেব। এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ২০১৪ সালে যখন চীনের প্রেসিডেন্ট এসেছিলেন, তখনই ইমরান খানের শিরশ্ছেদ করা উচিত ছিল।

২০১৪ সালে পাকিস্তানের ক্ষমতায় ছিল পিএমএল-এন। ওই সময় তাদের ক্ষমতাচ্যুত করতে রাজধানী ইসলামাবাদে বিপুলসংখ্যক নেতাকর্মী ও সমর্থক নিয়ে অবস্থান কর্মসূচি করেছিলেন ইমরান খান। মরিয়ম বলেন, ইমরান ও তার দলীয় নেতাদের যদি ওই সময়ই শিরশ্ছেদ করা হতো, তাহলে এখন তিনি মূল সমস্যা হয়ে দাঁড়াতে পারতেন না।

আরও পড়ুন: 

৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর থেকেই পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল। নির্বাচন শেষে হওয়ার এক সপ্তাহ পার হওয়ার পর এখনো সরকার গঠন করতে পারেনি কোনো দলই। তার মধ্যেই মরিয়ম আওরঙ্গজেবের এমন মন্তব্যে অবাক হয়েছে গোটা পাকিস্তান।

পাকিস্তানের জ্যেষ্ঠ সাংবাদিক কামাল ইউসুফ মরিয়মের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন। তিনি বলেন, সবাইকে তাদের মত প্রকাশের সুযোগ দিতে হবে, তবে রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই।

মেহের তাতার নামের আরেক সাংবাদিক বলেন, পিএমএল-এনের অন্যতম প্রধান নেত্রী মরিয়ম নওয়াজ ইমরান খানকে ফিতনা হিসেবে আখ্যা দিয়েছেন ও তাকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দেওয়ার কথা বলেছেন। এমনকি মরিয়ম ইমরানের সমর্থকদের বিরুদ্ধে একাধিকবার কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন। মরিয়ম আওরঙ্গজেবের এ মন্তব্য পিএমএল-এনের সহিংস মনোভাবেরই বহিঃপ্রকাশ।

আরও পড়ুন: 

এদিকে, মরিয়ম আওরঙ্গজেবের এমন মন্তব্য নজর কেড়েছে বিদেশিদেরও। রায়ান গ্রিম নামের এক মার্কিন সাংবাদিক এ ব্যাপারে বলেন, পিএমএল-এনের তথ্যসচিব দলের দুর্বল নির্বাচনী পারফরম্যান্সের কারণ খুঁজে বের করার কাজ করছেন। এ ব্যাপারে কিছু ধারণা দিয়ে মরিয়ম আওরঙ্গজেব বলেন, ১০ বছর আগে ইমরান খানের শিরশ্ছেদ না করাটা তাদের বড় ভুল ছিল।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।