ইরাক

স্কুল থেকে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ছয় শিশুর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০৩ এপ্রিল ২০২৪
হাসপাতালে চিকিৎসা নিচ্ছে সড়ক দুর্ঘটনায় আহত এক শিশু। ছবি: এএফপি

স্কুল ছুটি হলে দলবেঁধে বাসায় ফিরছিল কয়েকজন শিশু। হঠাৎ দানবের মতো ছুটে এসে তাদের চাপা দেয় একটি বেপরোয়া ট্রাক। এতে প্রাণ হারিয়েছে ছয়টি শিশু। আহত হয়েছে আরও ১৪ জন। গত মঙ্গলবার (২ এপ্রিল) ইরাকের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বসরায় ঘটেছে হৃদয়বিদারক এই ঘটনা।

ইরাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিকদাদ মিরি বলেছেন, আল-হার্থা অঞ্চলে ট্রাকচাপায় প্রাথমিক বিদ্যালয়ের ছয় শিক্ষার্থী নিহত এবং ১৪ জন আহত হয়েছেন। ট্রাকের চালককে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন>>

তিনি বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, ব্রেক ফেইল হওয়ায় ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন চালক। সে কারণেই এই দুর্ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তাদের কারও কারও মাথায় আঘাত লেগেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, ২০২২ সালে ইরাকে সড়ক দুর্ঘটনায় ৪ হাজার ৯০০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। অর্থাৎ, দেশটিতে দুর্ঘটনায় প্রতিদিন গড়ে ১৩ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন>>

মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ ইরাক। কিন্তু বছরের পর বছর ধরে চলা সংঘাত, অবহেলা এবং দুর্নীতির কারণে দেশটির অবকাঠামো, রাস্তা ও সেতুগুলো বেহাল দশায় পতিত হয়েছে।

সরকারি কর্মকর্তারা অবশ্য দুর্ঘটনার জন্য চালকদের গতিসীমা উপেক্ষা করা, গাড়িচালনার সময় মোবাইল ফোন ব্যবহার করা এবং মাদক ও অ্যালকোহল সেবনকে দায়ী করে থাকেন।

সূত্র: এএফপি, রয়টার্স
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।