ইরাকে মার্কিন বাহিনী লক্ষ্য করে ফের হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৯ এএম, ২৬ জানুয়ারি ২০২৪
ইরাকি প্রতিরোধ যোদ্ধা

ইরাকে মার্কিন বাহিনী লক্ষ্য করে ফের হামলার ঘটনা ঘটেছে। ইরান সমর্থিত প্রতিরোধ গোষ্ঠী এই হামলা চালিয়েছে। প্রেসটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইরাকজুড়ে মার্কিন ঘাঁটিগুলো লক্ষ্য করে হামলার ঘটনা ঘটেছে।

ইরাকের একটি ইসলামিক প্রতিরোধ গোষ্ঠী এরই মধ্যে এই হামলা দায় স্বীকার করেছে। মূলত উত্তর ইরাকের ইরবিল বিমানবন্দরের কাছে ও পশ্চিম ইরাকি প্রদেশ আল-আনবারে আইন আল-আসাদ বিমানঘাঁটি হামলার লক্ষ্যবস্তু ছিল।

বিবৃতিতে বলা হয়েছে, ইরাক ও অন্যান্য জায়গায় মার্কিন বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ার অংশ হিসেবেই এই হামলা চালানো হয়েছে।

আরও পড়ুন>ইসরায়েলের বিরুদ্ধে পদক্ষেপের বিষয়ে আন্তর্জাতিক আদালতের রায় আজ

মূলত গাজায় চালানো ইসরায়েলি বর্বরতার জবাব দিতেই মধ্যপ্রাচ্যজুড়ে সক্রিয় ইসলামি প্রতিরোধ গোষ্ঠীগুলো।

অন্যদিকে গাজায় ত্রাণ বা মানবিক সহায়তার জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫০ জন।

যুদ্ধ-বিধ্বস্ত উত্তর গাজার কুয়েত মোড়ে হামলার ঘটনা ঘটেছে। ইসরায়েলি ট্যাঙ্ক থেকে ওই এলাকায় ফিলিস্তিনিদের লক্ষ্য করে গোলা ও গুলি ছোড়া হয়।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।