নির্বাচনের সময়ও কারাগারে থাকছেন কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ১৫ এপ্রিল ২০২৪

দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে আবেদন করেও স্বস্তি পেলেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। লোকসভা নির্বাচন শুরু হলেও কারাগারেই থাকতে হচ্ছে তাকে।

সোমবার (১৫ এপ্রিল) তার মামলার শুনানির পরে দিল্লির মুখ্যমন্ত্রীর জামিন মঞ্জুর করেনি শীর্ষ আদালত। আপাতত ইডির কাছে জবাব তলব করেছে সুপ্রিম কোর্ট। আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হওয়া সপ্তাহে এই মামলার পরবর্তী শুনানি হবে।

১৯ এপ্রিল থেকে শুরু হবে লোকসভা নির্বাচন। দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল। তবে এই দুদিনই কারাগারে বন্দি থাকবেন কেজরি। কারণ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে পরবর্তী শুনানি হবে ২৯ এপ্রিল বা তার পরে।

শুনানির আগে অবশ্য এই গ্রেফতারি প্রসঙ্গে ইডির কাছে জবাব তলব করেছে সুপ্রিম কোর্ট। ২৪ এপ্রিলের মধ্যে শীর্ষ আদালতের কাছে নিজের বক্তব্য পেশ করতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী ২৩ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।

গত ২১ মার্চ ইডির হাতে গ্রেফতার হন আপ নেতা। তারপর ইডি হেফাজত থেকে তাকে পাঠানো হয় তিহাড় জেলে। সেখান থেকেই গ্রেফতারির বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন দিল্লির মুখ্যমন্ত্রী।

সোমবার এই মামলার শুনানির সময়ে কেজরির আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন, নির্বাচনী প্রচার থেকে আপ প্রধানকে আটকে রাখার জন্যই গ্রেফতার করেছে ইডি।

সূত্র: এনডিটিভি

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।