গরমের মধ্যেও ছুটে বেড়াচ্ছেন মোদী, রোজ করছেন ৪ জনসভা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৯ এপ্রিল ২০২৪
নির্বাচনী সমাবেশে নরেন্দ্র মোদী। ছবি সংগৃহীত

কয়েকদিন ধরে তীব্র দাবদাহে পুড়ছে গোটা ভারত। ভয়াবহ তাপপ্রবাহ চলছে উড়িষ্যা, অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, ছত্তিশগড়, বিহার, উত্তর প্রদেশ ও মহারাষ্ট্রে। কোথাও কোথাও দিনের তাপমাত্রা উঠে যাচ্ছে ৪০-৪৫ ডিগ্রি সেলসিয়াসে। কিন্তু এর মধ্যেও থেমে নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী প্রচারণা। তীব্র গরমের মধ্যেই প্রতিদিন চারটি করে জনসভা করছেন তিনি, ভ্রমণ করছেন গড়ে সাড়ে তিন হাজার কিলোমিটার।

উদাহরণস্বরূপ, সোমবার (২৯ এপ্রিল) ভারতীয় প্রধানমন্ত্রীর চারটি নির্ধারিত জনসভা রয়েছে। এর মধ্যে একটি কর্ণাটকে এবং তিনটি মহারাষ্ট্রে। তার দিন শুরু হবে কর্ণাটকের বাগালকোটে। এরপর মহারাষ্ট্রের সোলাপুর, সাতারা এবং পুনেতে জনসভা করবেন তিনি। সারাদিন মোটামুটি ৩ হাজার ৬৫০ কিলোমিটারের বেশি পথ পাড়ি দেবেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন>>

সোমবার মোদীর চার জনসভার মধ্যে একমাত্র পুনের জনসভা হবে সন্ধ্যায়। বাকিগুলো অনুষ্ঠিত হবে রৌদ্রজ্জ্বল দুপুর ও বিকেলে, যে সময়টিতে তাপপ্রবাহ চলমান রাজ্যের মানুষদের জরুরি কাজ ছাড়া ঘর থেকে না বেরোনোর পরামর্শ দিয়েছে ভারতীয় আবহাওয়া দপ্তর (আইএমডি)।

জনসভাগরম সত্ত্বেও নরেন্দ্র মোদীর জনসভায় হাজির সমর্থকরা। ছবি: সংগৃহীত

এর আগে, রোববার কর্ণাটকেই চারটি জনসভা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। বেলাগাভি, উত্তর কন্নড়, দেবনাগেড়ে ও বাল্লারিতে অনুষ্ঠিত সভাগুলোর মধ্যে প্রথমটি শুরু হয় বেলা ১১টায় এবং শেষটি ছিল বিকেল ৫টায়। এদিন সব মিলিয়ে প্রায় ৪ হাজাার ৩০০ কিলোমিটার পথ পাড়ি দেন ৭৩ বছর বয়সী নেতা।

আরও পড়ুন>>

তার আগের দিন, অর্থাৎ শনিবার তুলনামূলক কম পরিশ্রম গিয়েছিল মোদীর। সেদিন মহারাষ্ট্রে মাত্র দুটি সভা করেছিলেন তিনি- কোলহাপুর এবং দক্ষিণ গোয়ায়। এসময় কোলহাপুরে ছিল ‘অতিরিক্ত গরম’।

modiরোড শোতে নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

এর আগে, গত শুক্রবার তিনটি সমাবেশে ভাষণ দেন ভারতীয় প্রধানমন্ত্রী। পাশাপাশি, তিন রাজ্য- পশ্চিমবঙ্গ, বিহার এবং উত্তর প্রদেশজুড়ে একটি রোডশোতেও অংশ নিয়েছিলেন তিনি। তার প্রথম সভা শুরু হয়েছিল সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে এবং দিন শেষ হয় রোড শো দিয়ে। রোড শোটি শুরু হয়েছিল সন্ধ্যা সাড়ে ৬টায় এবং স্থায়ী হয়েছিল এক ঘণ্টারও বেশি।

শুক্রবার দিনভর তিন হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়েছিলেন এ বিজেপি নেতা।

বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতে গত ১৯ এপ্রিল থেকে শুরু হয়েছে ১৮তম লোকসভা নির্বাচন। আগামী ১ জুন পর্যন্ত মোট সাত ধাপে অনুষ্ঠিত হবে এবারের ভোটগ্রহণ। এরই মধ্যে বিভিন্ন রাজ্যে দ্বিতীয় দফার ভোট সম্পন্ন হয়েছে।

বিজেপি সূত্রের মতে, নির্বাচন এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সামনের সপ্তাহগুলোতে নরেন্দ্র মোদীর প্রতিদিনের কর্মসূচি আরও উত্তেজনাপূর্ণ হতে চলেছে।

সূত্র: নিউজ১৮
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।