রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ১৮ মে ২০২৪

যুদ্ধ যত দীর্ঘই হোক অথবা সেটা যে ধরনেরই হোক রাফাসহ অবরুদ্ধ গাজার অন্যান্য স্থানে ইসরায়েলি অভিযানের বিরুদ্ধে রুখে দাঁড়াবে ফিলিস্তিনিরা। হামাসের সামরিক শাখার মুখপাত্র এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন।

আবু ওবাইদা বলেন, আমাদের জনগণের বিরুদ্ধে আগ্রাসন বন্ধ করার পূর্ণ ইচ্ছা থাকা সত্ত্বেও, আমরা শত্রুর বিরুদ্ধে দীর্ঘস্থায়ী যুদ্ধের জন্য প্রস্তুত। আমরা তাদের (ইসরায়েলি বাহিনী) এমন একটা জায়গায় নিয়ে যাচ্ছি যেখানে শুধু তাদের সেনাদের মৃত্যু হবে, তাছাড়া তারা আর কিছুই অর্জন করতে পারবে না।

আরও পড়ুন>

তিনি বলেন, এটা এই জন্য নয় যে আমরা খুব শক্তিশালী, কিন্তু আমরা এই ভূমির মানুষ ও এর মালিক।

মুখপাত্র বলেন, ট্যাংক, সেনাবাহিনীর গাড়ি ও বুলডোজারসহ ১০০ টিরও বেশি ইসরায়েলি যানকে লক্ষ্যবস্তু করেছে হামাস। পাশাপাশি টানেল উড়িয়ে, রকেট ও মর্টার নিক্ষেপ, স্নাইপিং ও মুখোমুখি লড়াইয়ের মাধ্যমে ইসরায়েলি সেনাদের হতাহত করা হয়েছে।

এদিকে সব ধরনের আন্তর্জাতিক চাপ উপেক্ষা করে ফিলিস্তিনিদের শেষ নিরাপদ আশ্রয়স্থল রাফায় অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। স্থল অভিযানের পাশাপাশি আকাশ থেকেও ফেলা হচ্ছে বোমা। ফলে সেখানে প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে। রাফা ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন ফিলিস্তিনিরা।

রাফা থেকে অন্তত ছয় লাখের বেশি ফিলিস্তিনি অন্যত্র চলে গেছেন। একইভাবে উত্তর গাজা থেকেও সরে যাচ্ছেন বহু ফিলিস্তিনি।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।