ইব্রাহিম রাইসির মৃত্যুকে অনেক বড় ক্ষতি বললেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ২২ মে ২০২৪

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে আরও একটি বিবৃতি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রুশ প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুকে অনেক বড় ক্ষতি বলে উল্লেখ করেছেন।

মঙ্গলবার রাতে রাশিয়ার স্পিকার ব্যাচেস্লাভ ভোলোদিনের সঙ্গে বৈঠক করেছেন পুতিন। এ সময় তিনি গভীর দুঃখ প্রকাশ করেন। বুধবার সকালে রাইসির জানাজায় অংশ নিতে রুশ স্পিকারের তেহরান সফরের কথা।

আরও পড়ুন>

পুতিনের সমবেদনা ইরানের সর্বোচ্চ নেতার কাছে পৌঁছে দিতে বলেন স্পিকারের কাছে। আগের মতোই দুই দেশের মধ্য দ্বিপাক্ষিক সম্পর্ক অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন পুতিন।

রুশ প্রেসিডেন্ট বলেন, ইব্রাহিম রাইসি ছিলেন নির্ভরযোগ্য অংশীদার। কোনো বিষয়ে তার সঙ্গে একমত হলে, তা বাস্তবায়নের ব্যাপারে আমরা নিশ্চিত থাকতাম।

এর আগে এক বার্তায় রাইসিকে সত্যিকারের বন্ধু বলে অভিহিত করেন পুতিন। কারণ মস্কো ও তেহরানের মধ্যে কৌশলগত সহযোগিতামূলক সম্পর্ক উন্নয়নে ব্যাপকভাবে চেষ্টা করেছেন তিনি।

তাছাড়া রাইসিকে বহনকরা হেলিকপ্টারটি কীভাবে দুর্ঘটনার শিকার হয়েছে, তা তদন্তে ইরানকে সহযোগিতা করার কথাও জানায় রাশিয়া।

সূত্র: ইরনা নিউজ।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।