ব্রিটিশ কাউন্সিলের এডুকেশন এক্সপো ৩০ আগস্ট

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২৩ আগস্ট ২০২২

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ ও দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড বাংলাদেশ প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘ফরেন এডুকেশন অ্যান্ড আইইএলটিএস এক্সপো।

আগামী ৩০ আগস্ট ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ঢাকা অফিসে অনুষ্ঠিত হবে উৎসবটি। দিনব্যাপী এ এক্সপো শুরু হবে সকাল ১১টায়। শেষ হবে সন্ধ্যা ৭টায়।

আয়োজকরা জানান, এতে কানাডা, আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং ইউরোপের ৫০টিরও বেশি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি যোগ দেবেন। শিক্ষার্থীরা সরাসরি আসন্ন সেশনের (২০২৩) জন্য স্কলারশিপসহ আবেদন জমা দেওয়ার সুযোগ পাবেন।

এ ছাড়া আরও অনেক বিশেষ সুবিধা রয়েছে। ১২টি সেমিনারসহ এখান থেকে শিক্ষার্থীরা জানতে পারবেন বিদেশে পড়াশোনা এবং স্থায়ী হওয়ার সব গুরুত্বপূর্ণ তথ্য।

আগ্রহীরা এর মাধ্যমে আইইএলটিএসের জন্য নিবন্ধন করতে পারবেন। এক্সপোর অন্যতম ফিচার হচ্ছে অ্যাসেসমেন্টের ভিত্তিতে ৫০ জন পাবেন ফ্রি আইইএলটিএস পরীক্ষার ভাউচার, যার প্রতিটির মূল্য ১৮ হাজার ৭৫০ টাকা।

বাংলাদেশের প্রতিষ্ঠান ফিউচার ট্রাক দীর্ঘদিন ধরে কাজ করছে ফরেন এডুকেশন নিয়ে। তারা এতে শিক্ষার্থীকে সঠিক কোর্সের সঙ্গে সঠিক বিশ্ববিদ্যালয় বেছে নিতে, বিশ্ববিদ্যালয় থেকে দ্রুত অফার লেটার পেতে এবং ভিসা বিষয়ক সব ধরনের সহযোগিতা করবেন।

এ ছাড়াও ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের আইইএলটিএস এক্সপার্টদের কাছ থেকে শিক্ষার্থীরা পাবেন প্রিপারেশন ক্লাস। দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড দেবে শিক্ষার্থীদের জন্য অনস্পট ব্যাংক লোন সুবিধা।

ফরেন এডুকেশন অ্যান্ড আইইএলটিএস এক্সপোতে যোগ দিতে চাইলে forms.gle/FzEVaHYFvx6rRPGo7 এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।