রাষ্ট্রদ্রোহ মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে আদেশ ৩১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৯ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলাটির আদেশের জন্য আগামী ৩১ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। যুক্তরাজ্যে ভ্রমণে থাকা অবস্থায় বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠকের মাধ্যমে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে এই মামলা করা হয়েছিল।

বৃহস্পতিবার মামলাটির আদেশের জন্য দিন ধার্য ছিল। এদিন ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ আদেশ না দিয়ে ৩১ জানুয়ারি আদেশের দিন ধার্য করেন। এর আগে ১ নভেম্বর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মশিউর মালেক ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদের আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য ৯ নভেম্বর দিন ধার্য করেছিলেন। এদিন আদালত আদেশ না দিয়ে ১৬ নভেম্বর আদেশের জন্য দিন ধার্য করেন। এর আগে ১৬ ডিসেম্বর আদালত আদেশ না দিয়ে ২১ ডিসেম্বর আদেশের জন্য দিন ধার্য করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই থেকে সফরকালীন সময় পর্যন্ত যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে বিশেষ করে লন্ডনের সেইন্ট হোটেলে বসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠকের মাধ্যমে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হন। বিশেষ করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেন।

এছাড়া খালেদা জিয়া বাংলাদেশের ভূমি ব্যবহার করে ভারতের অভ্যন্তরে বিশৃঙ্খলা ও লুণ্ঠন পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে দুই দেশের মধ্যে বৈরী সম্পর্ক এবং যুদ্ধের প্রেক্ষাপট তৈরির উদ্দেশ্যে বিভিন্ন গোপন বৈঠক করেন যা যুক্তরাজ্যভিত্তিক একাধিক প্রচার মাধ্যমে গত ২০ জুলাই থেকে প্রচার ও প্রকাশিত হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

জেএ/ওআর/আইআই

আপনার মতামত লিখুন :