‘খালেদার আইনি নোটিশের জবাব দেননি প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০১:৪২ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ধারিত সময়ের মধ্যে খালেদা জিয়ার আইনি নোটিশের জবাব দেননি বলে জানিয়েছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। খালেদার এই আইনজীবী বলেন, আইন অনুয়ায়ী ৩০ দিনের এ নোটিশের জবাব দিতে হয়। আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে নোটিশ পাঠিয়েছিলাম কিন্তু এক মাস পেরিয়ে গেলেও এখনো কোনো জবাব পাইনি।

গত ১৯ ডিসেম্বর সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে খালেদা জিয়ার পক্ষে প্রধানমন্ত্রীর কাছে এই আইনি নোটিশটি পাঠান।

নোটিশে বলা হয়, গত ৭ ডিসেম্বর গণভবনে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ও তার পরিবারকে নিয়ে দেয়া বক্তব্যের জন্য প্রধানমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে এবং তা সংবাদ মাধ্যমে প্রচারের ব্যবস্থা করতে হবে। ৩০ দিনের মধ্যে তা করা না হলে ক্ষতিপূরণ আদায় করতে আইনি ব্যবস্থা নেয়া হবে।

কম্বোডিয়া সফর সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরতে গত ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি খালেদা জিয়া ও তার পরিবারের বিষয়ে বলেন, বিদেশে বিভিন্ন দেশে তাদের অবৈধ টাকার বিষয়টি বের হয়ে আসছে। এগুলো তো বাংলাদেশ সরকার করছে না। কাজেই ক্ষমা তাদেরই চাওয়া উচিত।

জেএ/এআরএস/আরআইপি

আপনার মতামত লিখুন :