খালেদার আপিল শুনানির দিন ঠিক হবে সোমবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৮ পিএম, ২৪ জুন ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা খারিজ চেয়ে করা আপিল শুনানির দিন ঠিক করার বিষয়ে আগামীকাল সোমবার আদেশ দেবেন হাইকোর্ট।

রোববার দুপুরে হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ দুদকের পক্ষে আইনজীবী খুরশিদ আলম খান শুনানি করেন।

খুরশিদ আলম খান বলেন, অরফানেজ মামলায় খালেদা জিয়ার আপিলসহ পৃথক তিন আসামির তিনটি আপিল শুনানির দিন ধার্য করার জন্য আবেদন করছি।

তিনি বলেন, আপিল বিভাগের নির্দেশনা আছে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তি করার। তখন আদালত বলেন, আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র খালেদা জিয়ার আপিলটি শুনতে পারবো।

কিন্তু দুদকের মামলার শুনানির এখতিয়ার না থাকায় বাকি আসামিদের আপিল শুনতে পারবো না। এরপর আদালত বলেন, খালেদা জিয়ার আপিল শুনানির দিন ধার্যের জন্য আগামীকাল আদেশের জন্য থাকবে।

এর আগে গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়কে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। একই সঙ্গে খালেদা জিয়া তার সাজার বিরুদ্ধে হাইকোর্টে যে আপিল দায়ের করেছিলেন তা ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা দেয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারেই আছেন বিএনপি চেয়ারপারসন।

এফএইচ/এনএফ/পিআর

আপনার মতামত লিখুন :