বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৪ ছাত্রের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ১৬ আগস্ট ২০১৮

পুলিশের কর্তব্যে বাধা ও ভাঙচুরের মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৪ ছাত্রের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৬ আগস্ট) ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানা শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। ভাটারা ও বাড্ডা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আবু হানিফ বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ বৃহস্পতিবার ১৪ ছাত্রের আইনজীবীরা জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।’

১৪ ছাত্র হলেন রাজধানী ভাটারা থানায় করা মামলায় শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন, আজিজুল করিম, সাবের আহম্মেদ, মাসাদ মরতুজা বিন আহাদ। বাড্ডা থানায় করা মামলায় রাশেদুল ইসলাম, মুশফিকুর রহমান, রেদোয়ান আহম্মেদ, তরিকুল ইসলাম, রেজা রিফাত আখলাক, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, এহসান হাবীব ও মাসুদ রানা।

এর আগে ৭ আগস্ট পুলিশের ওপর হামলা, কাজে বাধা দেয়া ও ভাঙচুরের পৃথক দুই মামলায় এই ২২ ছাত্রের জামিন আবেদন নামঞ্জুর করে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। ৯ আগস্ট আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ২২ ছাত্রের মধ্যে এই ১৪ জন রয়েছেন।

ওই ২২ শিক্ষার্থী ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথ ইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এর মধ্যে বাড্ডা থানার এক মামলায় ১৪ জন, ভাটারা থানা আরেক মামলায় ৮ জনকে আসামি করা হয়।

জেএ/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]