বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয় : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১৬ আগস্ট ২০১৮
ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অনেক উন্নয়ন হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) ঢাকায় নিবন্ধন অধিদফতর প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, নিজেদের অর্থায়নে শেখ হাসিনার পদ্মা সেতু তৈরির সিদ্ধান্ত দেশকে মর্যাদার আসনে বসিয়েছে। পদ্মা সেতু তৈরির অর্থায়নে বিশ্বব্যাংক যখন সিদ্ধান্ত পরিবর্তন করেছিল, সে সময়ে অনেক সিভিল সোসাইটি তাদের নিয়ে ডিনার করেছিল। সেদিন প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরির সিদ্ধান্তের কথা শুনে তারা হেসেছিল। কিন্তু নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। ফলে বিশ্বের কাছে বাংলাদেশের অবস্থান বদলে গেছে। তারা মনে করে এই নেত্রী যা বলেন, তা করেন এবং যেটা বলেন সেটা বুঝেই বলেন।

মন্ত্রী বলেন, এ দেশে বঙ্গবন্ধু হত্যার বিচার যাতে না হয় সে জন্য আইন হয়েছিল। এমন অনেক লোক আছেন যারা সেদিন রাষ্ট্রপতি নির্বাচনে নমিনেশন পেয়েছিলেন নৌকা মার্কায়। কিন্তু ইনডেমনিটি অর্ডিনেন্স তুলে নেয়ার দাবি কেউ করেনি।

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ্ শেখ মো. জহিরুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব নাসরিন বেগম ও সালমা বিনতে কাদির বঙ্গবন্ধুর জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন।

সভা শেষে বঙ্গবন্ধু ও তার সঙ্গে নিহত পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এমইউএইচ/এএইচ/পিআর

আপনার মতামত লিখুন :