যমুনা টিভি ও যুগান্তরের বিরুদ্ধে প্রাণ-আরএফএল গ্রুপের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকার বিরুদ্ধে দুই হাজার কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে পৃথক দুটি মামলা করেছে বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের দুটি প্রতিষ্ঠান।

মঙ্গলবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্যের আদালতে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও প্রাণ এগ্রো লিমিটেডের চেয়ারম্যানের পক্ষে ব্যবস্থাপক ওমর ফারুক পৃথক দুটি মামলা করেন।

প্রাণ-আরএফএল গ্রুপের পক্ষে মামলাটি পরিচালনা ও শুনানি করেন আইনজীবী তানজিম আল ইসলাম।

যমুনা টিভির বিরুদ্ধে দায়ের করা মামলায় বিবাদী করা হয়েছে যমুনা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), প্রধান বার্তা সম্পাদক (চিফ নিউজ এডিটর), প্রতিবেদক মাহাবুবুর রহমান রিপন, শিবলী নোমান ও নাজমুল হাসানকে।

যুগান্তরের বিরুদ্ধে দায়ের করা মামলায় বিবাদী করা হয়েছে যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, প্রধান প্রতিবেদক (চিফ রিপোর্টার) ও প্রকাশককে।

মামলার অভিযোগে বলা হয়, যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকায় প্রাণ-আরএফএল গ্রুপের বিরুদ্ধে বিভিন্ন সময় মিথ্যা ও মানহানিকর প্রতিবেদন প্রচার ও প্রকাশ করে। এতে প্রাণ-আরএফএল গ্রুপের মানহানি হয়েছে এবং দুই হাজার কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে যমুনা টিভি ও দৈনিক যুগান্তরের বিরুদ্ধে এর আগে আরও তিনটি মামলা হয় ঢাকার যুগ্ম জেলা জজ আদালতে। ২০১৪ সালে মোবাইল ফোন অপারেটর রবি, ২০১৫ সালে গ্রামীণফোন এবং ২০১৬ সালে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বাদী হয়ে মামলা তিনটি করে। মামলা তিনটি বর্তমানে বিচারাধীন।

জেএ/এমএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :