পেঁয়াজুতে পিন, সুপ্রিম কোর্টের ক্যান্টিনকে এক লাখ টাকা জরিমানা

মুহাম্মদ ফজলুল হক
মুহাম্মদ ফজলুল হক মুহাম্মদ ফজলুল হক , জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩২ পিএম, ১৮ জুন ২০১৯

পেঁয়াজুর ভেতর কার্টনের বড় পিন পাওয়ার ঘটনায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি ক্যান্টিনে সোমবার বিকেলে তালা লাগিয়েছিলেন বিক্ষুব্ধ আইনজীবীরা। এ ঘটনায় আজ (মঙ্গলবার) ক্যান্টিন মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন।

সোমবার বিকেলে ক্যান্টিনের খাবারে কার্টনের পিন পাওয়ার ঘটনায় আইনজীবীরা বিক্ষোভ প্রদর্শন করে ক্যান্টিনে তালা লাগিয়ে দেন। এ ঘটনায় সার্বিক বিষয় বিবেচনায় সমিতির ক্যান্টিন কমিটি জরুরি সভা আহ্বান করা হয়।

মঙ্গলবার সকালে ক্যান্টিন সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জমিন উদ্দিনের নেতৃত্বে সভায় গ্রহণ করা সিদ্ধান্ত অনুযায়ী, সোমবারের অভিযোগ পর্যালোচনা করে ক্যান্টিন ক্যাটারারকে এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা তিন দিনের মধ্যে পরিশোধ করার জন্য ক্যান্টিনকে নির্দেশ দেয়া হয়। পরে ক্যান্টিন খুলে দেয়ার নির্দেশ দেয়া হয়।

সভায় সিদ্ধান্ত হয়, কোনো অবস্থাতেই মেলামাইন প্লেট, প্লাস্টিকের বাটি, জগ ইত্যাদি রাখা যাবে না। আগামী সাত দিনের মধ্যে সিরামিকের প্লেট, বাটি, কাঁচের কাপ, কাঁচের গ্লাস ও জগে খাবার পানি সরবরাহ করতে হবে। ক্যান্টিন স্টাফদের নির্দিষ্ট পোশাক ক্যাপসহ পরিধান করতে হবে।

সোমবার (১৭ জুন) বিকেলে অ্যানেক্স ভবনের নিচতলার ক্যান্টিনে পেঁয়াজুর ভেতর কার্টনের বড় পিন পাওয়া যায়। এরপর একাধিক আইনজীবী ক্যান্টিনে তালা ঝুলিয়ে দেন।

এফএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।