ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক এমপি রনির জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৬ আগস্ট ২০১৯

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। সোমবার (২৬ আগস্ট) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আ স শামস জগলুল হোসেন শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করে বলেন, পটুয়াখালীর গলাচিপা থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় রনি আজ (সোমবার) আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে তার জামিনের বিরোধিতা করি। শুনানি শেষে বিচারক জামিন মঞ্জুর করেন।

২০১৮ সালের ২০ ডিসেম্বর নির্বাচনের আগে মোবাইল ফোনে রনির ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় গোলাম মাওলা রনিসহ ছয়জনের বিরুদ্ধে গলাচিপা থানায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মেহেদী মাসুদ মামলাটি করেন।

মামলার অপর আসামিরা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি শাহজাহান খান, রনির ভাই সরোয়ার হোসেন, শ্যালক মকবুল হোসেন, চিকনিকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু খান ও শাহ আলম সানু।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর গোলাম মাওলা রনি দলীয় নেতাকর্মীদের দিয়ে স্ত্রীর ব্যবহৃত গাড়ি ভাঙচুর করান। এরপর ফোনে নির্দেশ দেন যে, ‘একটা সুযোগ এসেছে, আওয়ামী লীগের প্রার্থীসহ একসঙ্গে আওয়ামী লীগের ১০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দাও। আমি ওপর মহল থেকে মামলা নেয়ার জন্য চাপ প্রয়োগ করব। গাড়িটি নিয়ে থানায় যাও। তোমার ভাবিকে বাদী করে মামলা কর। মামলা না নেয়া পর্যন্ত থানা থেকে নামবা না। সব নেতাকর্মীকে খবর দাও, হাজার হাজার নেতাকর্মী নিয়ে থানা ঘেরাও কর।’

গোলাম মাওলা রনির এ ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশ ও প্রচার হয়।

জেএ/এমএআর/জেআইএম