জঙ্গিদের মূলোৎপাটনের চেষ্টার প্রমাণ রায়ে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২৭ নভেম্বর ২০১৯

রাজধানীর গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার সাত আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। এ রায়েরর পর প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, বাংলাদেশ সরকার যে জঙ্গিদের মূলোৎপাটনের চেষ্টা করছে আজকের এ রায়ে তার প্রমাণ হয়েছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি দেশ-বিদেশে আরও উজ্জ্বল হবে।

বুধবার অ্যাটর্নি জেনারেল নিজ কার্যালয়ে এসব কথা বলেন। তিনি আরও বলেন, এ মামলার ডেথ রেফারেন্স যদি হাইকার্টে আসে আমরা চেষ্টা করব দণ্ড যেন বহাল থাকে।

অ্যাটর্নি জেনারেল বলেন, এ মামলার থেকে আমাদের দেশ যে জঙ্গিবাদ উৎপাটনের ক্ষেত্রে আন্তরিক এবং খুবই পারঙ্গম, এটাই প্রমাণ করে। হামলার ওই ঘটনা আমাদের দেশের ভাবমূর্তি অনেকটা ম্লান করেছিল। এ রায়ের ফলে আমাদের সে ভাবমূর্তি, আমাদের দেশে আইনের শাসন এবং জঙ্গিবাদ নির্মূলে আমাদের সরকারের যে তৎপরতা, এটাই প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, এ রায়ের পরে ডেথ রেফারেন্স হিসেবে মামলাটি হাইকোর্টে আসবে। তখন আমরা আমাদের সর্বাত্মক প্রস্তুতি নিয়ে মামলাটি পরিচালনার চেষ্টা করব। যাতে জঙ্গিবাদের ব্যাপারে আদালত যে রায় দিয়েছেন সে রায়টি বহাল থাকে।

উল্লেখ্য, তিন বছর আগে গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার সাত আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জাহাঙ্গীর হোসেন, আসলাম হোসেন র‌্যাশ, মো. হাদিসুর রহমান, রাকিবুল হাসান রিগ্যান, মো. আব্দুল সবুর খান, শরিফুল ইসলাম খালেক ও মামুনুর রশীদ রিপন।

হলি আর্টিসান মামলার রায়ের সব খবর পড়ুন এক ক্লিকে

এফএইচ/এনএফ/এমএআর/জেআইএম/এমকেএইচ