অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ আটক আতিকুলের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ২৩ মে ২০২০

রাজধানীর আদাবরে অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল (ভিওআইপি) ব্যবসার সরঞ্জামসহ আটক আতিকুল হাসানের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম ইয়াসমিন আরা শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন।

শনিবার (১৬ মে) রাজধানীর আদাবর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার মুন্সি পুলিশের কনেস্টবল সোহরাব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার আতিকুল হাসান নামে একজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তার বিরুদ্ধে আদাবর থানায় টেলিযোগাযোগ আইনে করা মামলার তদন্ত শেষে না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। জামিনযোগ্য ধারায় মামলা হওয়ায় বিচারক শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (১৪ মে) দিনগত রাতে আদাবরের মুনসুরাবাদ হাউজিং এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব-২ এর একটি দল। এরপর আদাবর থানায় তার বিরুদ্ধে টেলিযোগাযোগ আইনে একটি মামলা করা হয়।

র‌্যাব-২ এর মেজর এইচ এম পারভেজ আরেফিন জানান, মুনসুরাবাদ হাউজিং এলাকায় সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে একটি চক্র অবৈধ ভিওআইপি ব্যবসা করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পলায়নকালে আতিকুল হাসানকে আটক করা হয়।

পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে একটি বাসা থেকে বিপুল পরিমাণ ভিওআইপি ব্যবসার সরঞ্জাম উদ্ধার করা হয়। এর মধ্যে রয়েছে- ৩২ অ্যান্টেনার চারটি সিম বক্স, জিপিআরএস ব্লকার, দেড়হাজার সিম, ইউপিএস ও রাউটার।

জেএ/এনএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]