বগুড়ার পৌর মেয়র জাহাঙ্গীরের পদ আপিলে বহাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২৫ নভেম্বর ২০২১
ফাইল ছবি

বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমের বরখাস্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে পৌর মেয়র মো. জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস (কাজল)। তার সঙ্গে ছিলেন আইনজীবী আকতার রসুল।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ.এম. আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী।

এর আগে ২০২০ সালের ২৭ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পৌর-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন সই করা এক প্রজ্ঞাপনে পৌর মেয়র জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর পদ ফিরে পেতে রিট করেন তিনি।

ওই রিটের শুনানি নিয়ে তার মেয়র পদ বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। সবশেষ হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

তিনবারের নির্বাচিত মেয়র ও বিএনপি নেতা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুটি ফৌজদারি মামলায় অভিযোগপত্র দাখিলের অজুহাতে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছিল।

বর্তমানে আপিল বিভাগের আদেশে জাহাঙ্গীর আলমের দুপচাঁচিয়া পৌরসভার মেয়র পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা রইলো না।

এফএইচ/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]