চট্টগ্রামে মাদক কারবারির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

চট্টগ্রামে ২৪ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধারের মামলায় মো. সেন্টু (২৬) নামে এক মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৪ জানুয়ারি) চট্টগ্রাম অতিরিক্ত মহানগর দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক নারগিস আক্তার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. সেন্টু কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানাধীন দেওগুর গ্রামের মো. সোহরাবের ছেলে। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ রায়ের বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, ২০২০ সালে র্যাবের করা মামলায় মো. সেন্টু নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। রায়ে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বিচারকাজ চলাকালে ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে আদালত এ রায় দেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৭ জুলাই নগরীর বাকলিয়া থানাধীন রাহাত্তাপুল এলাকা থেকে ২৪ হাজার ২০০ পিস ইয়াবাসহ সেন্টুকে গ্রেফতার করে র্যাব-৭। এ ঘটনায় ওইদিন বাকলিয়া থানায় মামলা করে র্যাব।

মামলার তদন্ত শেষে ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০২২ সালের ৮ মার্চ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

ইকবাল হোসেন/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।