অবৈধ সম্পদ অর্জনের মামলা

বিএনপি নেতা আসলাম দম্পতির আয়কর নথি জব্দের আদেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:২১ এএম, ১৬ মে ২০২৪
বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী/ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অপরাধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কারাবন্দি বিএনপি নেতা আসলাম চৌধুরী ও তার স্ত্রী জামিলা নাজনীন মাওলার আয়কর নথি জব্দের আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক (বিশেষ অনু. ও তদন্ত-১) মো. জাহাঙ্গীর আলমের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (১৪ মে) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ড. আবদুল আজিজ ভূঁইয়া এ আদেশ দেন।

বুধবার (১৫ মে) বিকেলে দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাভলু বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুদকের দায়েরকৃত অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালত আসলাম চৌধুরী ও তার স্ত্রী জামিলা নাজনীন মাওলার আয়কর নথি জব্দের আদেশ দিয়েছেন।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এ মামলাটি দায়ের করেন দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক (বিশেষ অনু. ও তদন্ত-১) মো. জাহাঙ্গীর আলম। মামলায় ১৫ কোটি ২৬ লাখ ৯২ হাজার ৪১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার দায়ে দুদক আইনের ২৭(১) ধারায় অভিযোগ করা হয়। এরপর ওই মামলায় গত ৫ মে আসলাম চৌধুরীকে শোন অ্যারেস্ট দেখানোর আদেশ দেন আদালত।

ইসরায়েলি গোয়েন্দা মেন্দি এন সাফাদির সঙ্গে বসে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগের মামলায় ২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীকে গ্রেফতার করা হয়। আট বছর ধরে কারাবন্দি আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ-নাশকতা-দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে ৫০টির অধিক মামলা রয়েছে।

ইকবাল হোসেন/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।