বর্তমান প্রেমিককে পুরনো প্রেমের কথা জানানো উচিত?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ২২ এপ্রিল ২০১৯

প্রেমের সম্পর্কে জড়ানোর পরেও মানুষ জানে না, এই সম্পর্ক সত্যিই আজীবন টিকে থাকবে কি না! হতে পারে সম্পর্কটি চলতে চলতেই একদিন ফুরিয়ে গেল! কিংবা একটা সময় মনে হলো, সম্পর্কটি থেকে পরস্পরের পাওয়ার কিছু নেই। এমনও হতে পারে, পারস্পারিক শ্রদ্ধাবোধটা মিলিয়ে যেতে শুরু করেছে! এমন অবস্থায় দুজনই যার যার আত্মসম্মান রাখতে আলাদা দুটি পথ বেছে নেন।

এরপর কি জীবন থেমে থাকে? হয়তো মন খারাপ, বিষণ্নতা দীর্ঘদিন লালন করতে হয় গোপনে। কিন্তু জীবন তো থেমে থাকে না। সে আবার নতুন সঙ্গী খুঁজে বেড়ায়। তারপর একদিন দেখা হয়ে যেতে পারে পছন্দের মানুষটির সঙ্গে।

Prem

ধরুন, আপনার পছন্দের পুরুষটির সঙ্গে নতুন করে সম্পর্কে জড়ানোর কথা ভাবছেন। এমন অবস্থায় তাকে কি আপনার অতীত সম্পর্কের কথা জানিয়ে দেবেন? পুরোনো সম্পর্কের কথা না জানানো মানে কি বর্তমান প্রেমিককে ঠকানো? জেনে নিন উত্তর-

অতীতকে পেছনে ফেলে এগিয়ে যাওয়াই উত্তম। তাই বর্তমানের কাছে প্রাক্তনকে নিয়ে কথা না বলাই ভালো। কারণ প্রাক্তনকে নিয়ে বেশি কথা বললে আপনার বর্তমান প্রেমিকের কাছে ভুল সংকেত পৌঁছাতে পারে। তিনি ভাবতে পারেন এখনও আপনি আপনার পুরোনো সম্পর্কেই আটকে আছেন এবং আপনার সঙ্গে নতুন সম্পর্ক গড়তে যাওয়া মানেই সময় নষ্ট।

Prem

আপনি নতুন কোনো সম্পর্কে জড়িয়েছেন মানে পুরনোকে ভুলে থাকতে চান। বিচ্ছেদের কষ্ট কাটিয়ে উঠে এবার জীবনের নতুন অধ্যায়ের জন্য তৈরি আপনি। এই পর্যায়ে কেন আর পুরনো কথা টেনে আনবেন? অতীত না ঘেঁটে নতুনভাবে জীবনটা শুরু করুন। বর্তমানটা যাতে আরও একটু সুন্দর হয় সেই চেষ্টাই করুন।

Prem

কথায় কথায় কখনও আপনার প্রাক্তনের প্রসঙ্গ উঠে আসতেই পারে বা আপনার বর্তমান সঙ্গী কখনও আপনাকে প্রাক্তনের কথা জিজ্ঞেস করতে পারেন। এসব ক্ষেত্রে যতটুকু উত্তর না দিলে নয়, ঠিক ততটুকুই দিন। নিজের অতীত সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনায় যাবেন না।

এইচএন/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :