যে ৫টি কাজ আপনার ত্বক সুন্দর রাখবে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

যদিও ত্বক সুন্দর রাখা কঠিন কিছু নয় তবুও দিনদিন যেন আমাদের ত্বক নিষ্প্রভ হতে থাকে। আসলে প্রতিদিনের দূষণ, ধুলোবালি, রোদ ইত্যাদির কারণে ত্বক দ্রুতই উজ্জ্বলতা হারায়। আর সেইসঙ্গে আমাদের অলসতা তো রয়েছেই। ত্বকের যত্নে একটুখানি সময়ও যেন হয় না।

Tok

কিন্তু যতই সাজগোজ করুন, ত্বক সুন্দর না থাকলে দেখতে একদমই ভালো লাগবে না। পুষ্টিকর খাবার ও বেশি বেশি পানি খাওয়ার পাশাপাশি নিতে হবে ত্বকের বাড়তি কিছু যত্ন। প্রতিদিন একটু সময় করে এই পাঁচটি কাজ করলেই আপনাকে আর ত্বক নিয়ে দুশ্চিন্তা করতে হবে না।

Tok

সব কাজ শেষে বাড়ি ফেরা মানে একরাশ ক্লান্তিও সঙ্গী করে নিয়ে আসা। কিন্তু যতই ক্লান্তি ভর করুক, বাড়ি ফিরে প্রথমেই মুখটাকে ডাবল ক্লিনজিং করে নিন। প্রথমে ক্লিনজার দিয়ে মুখের আলগা ময়লা তুলে ফেলুন, তারপর ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিন।

Tok

আপনার ত্বকের উজ্জ্বলতা ফেরাতে সাহায্য করতে পারে সিরাম। তাই মুখে সিরাম লাগান। আপনার ত্বকে যে সমস্যা, সেই অনুযায়ী সিরাম লাগাতে হবে। ত্বকের লালচেভাব, জ্বালা, শুষ্কতা, বয়সের ছাপ, সবকিছু মোকাবিলার জন্য আলাদা আলাদা সিরাম রয়েছে। সিরাম ত্বকে দ্রুত শুষে গিয়ে ত্বকের কোষগুলোকে সঞ্জীবিত করে তোলে।

Tok

শুধু ত্বক সুন্দর হলে তো হবে না, নজর দিতে হবে চোখের দিকেও। চোখের চারপাশে আই ক্রিম লাগাতে হবে। চোখের কোলের কালি, সূক্ষ্ম রেখা, বলিরেখার মোকাবিলা করতে আই ক্রিম খুবই জরুরি। রাত জাগার ক্লান্তি কাটাতেও আই ক্রিম লাগান।

Tok

সিরাম আর আই ক্রিম লাগানো হয়ে গেলে মেখে নিন ময়েশ্চারাইজার। তাতে ত্বক প্রয়োজনীয় আর্দ্রতা পাবে, ক্ষতি কাটিয়েও উঠতে পারবে দ্রুত।

দিনের বেলা বাইরে বের হওয়ার আগে মুখ পরিষ্কার করে ময়েশ্চারাইজার আর সানস্ক্রিন লাগাতে ভুলবেন না। আর্গান অয়েল, টি ট্রি অয়েল, অ্যালো ভেরা, নারিকেল তেল, রেড সিউইড, রোজ অয়েলযুক্ত প্রডাক্ট ব্যবহার করলে খুব দ্রুত সুন্দর হয়ে উঠবে ত্বক।

এইচএন/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com