সম্পর্কের ধরন বুঝে নেয়ার উপায়

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ৩০ নভেম্বর ২০২০

দু’জন দু’জনের মনের মানুষ হয়ে ওঠা খুব সহজ বিষয় নয়। অনেক ছোট ছোট বিষয় থাকে যেগুলো দু’জনের মধ্যকার সম্পর্ককে আরও দৃঢ় করে তোলে। অনেক সময় পাশাপাশি থেকেও দু’জন দু’জনকে ঠিকভাবে অনুভব করতে পারে না। নিজের অনুভূতি সঙ্গীর কাছে মন খুলে বলতে পারে না অনেকেই। এরকমটা চলতে থাকলে সম্পর্ক খারাপ হতে শুরু করে। তাই আপনাদের সম্পর্কটা কোন অবস্থায় আছে সেদিকে নজর দেয়া উচিত।

ইনসিকিওরিটি
দেখা করতে যাওয়া বা হুটহাট বাইরে ঘুরতে যাওয়ার সময় হালকা সাজগোজ চলতে পারে। যদি এমনটা হয় যে, সব সময়ই তার সামনে সেজেগুজে থাকার, নিজের খুঁতগুলো ঢেকে রাখার চেষ্টা চলতে থাকে তাহলে দুশ্চিন্তার বিষয়। তখন বুঝে নেবেন সম্পর্কের ইনসিকিওরিটি কাজ করে চলেছে ভেতরে।

Somporko-1

শারীরিক চাহিদা
সারাদিন একসঙ্গে থাকা হয়, কিন্তু বাইরে ঘুরতে যাওয়া বা খেতে যাওয়া হয় না কখনো। একে অন্যকে কাছছাড়া করতে চান না ঠিকই, তবে পাশাপাশি হাত ধরে হাঁটার ইচ্ছেও নেই। এমনটা হলে বুঝতে হবে সম্পর্ক শারীরিক চাহিদার উপরে দাঁড়িয়ে রয়েছে।

জানার ইচ্ছে কম
পরিচয় হয়তো অনেক বছরের বা অনেক দিনের। মিউচুয়াল ফ্রেন্ডও রয়েছে প্রচুর। সম্পর্কের বয়সও কম নয়। কিন্তু দু’জন দু’জনের ব্যাপারে তেমন কিছু জানা নেই। জানার ইচ্ছেও কম। এমন হলেও কিন্তু নিজেদের বেশি সময় দেয়া উচিত। না হলে সম্পর্ক দীর্ঘস্থায়ী না-ও হতে পারে।

jagonews24

এক বিষয়ে বেশিক্ষণ আলোচনা পছন্দ নয়
বেশিক্ষণ এক জিনিসে আলোচনা পছন্দ নয় অনেকের। তবে নিজেদের ব্যাপারে বা নিজেদের ভবিষ্যতের ব্যাপারে কথা বলতে গিয়ে যদি কারও খুব তাড়াতাড়ি সেই বিষয় শেষ করে ফেলার প্রবণতা থাকে, তা হলে তা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করা ভালো।

সম্পর্কে স্থিরতা নেই
আজ ভালো লাগছে সবকিছু, কাল আবার ভালো লাগছে না বা সম্পর্কের ভবিষ্যৎ নেই। কাল কে কোথায় থাকবে জানা নেই! কিন্তু সম্পর্ক থেকে বেরিয়েও আসা যাচ্ছে না। এমনটা হলে সতর্ক হোন। দু’জনেই যত্নশীল হোন সম্পর্কের ব্যাপারে।

এইচএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]