ফ্যাশনেবল ও আরামদায়ক যত শীতের পোশাক

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ২৯ নভেম্বর ২০২২

শীত চলে এসেছে! আকাশে বাতাসে এখন হিমেল হাওয়া বইতে শুরু করেছে। দিনে গরম পড়লেও সন্ধ্যা হতেই ঠান্ডা বেশ ভালোই পড়ছে।

প্রতিবছর অন্যান্য পোশাকের সঙ্গে সঙ্গে শীতের পোশাকেও আসে পরিবর্তন। শীত আসতে বাজারে এখন বাহারি সব ফ্যাশনেবল শীতের পোশাক বিক্রির ধুম পড়ে গেছে। যদিও এখন অনলাইনেই বেশি কেনাকাটা হচ্ছে।

এবারের শীত মৌসুমের ফ্যাশনেবল ও আরামদায়ক পোশাকের মধ্যে কী কী আছে, চলুন জেনে নেওয়া যাক-

ফ্যাশনেবল ও আরামদায়ক যত শীতের পোশাক

জ্যাকেট, ব্লেজার, কোট

শীতের ফ্যাশনেবল পোশাকের মধ্যে পুরুষের সবচেয়ে পছন্দের হলো জ্যাকেট। কারণ এগুলো কর্মক্ষেত্রে যেমন আরামদায়ক আবার বিভিন্ন স্থানেও মানানসই। শুধু জ্যাকেট নয়, ব্লেজার বা কোটও কিন্তু বেশ জনপ্রিয়।

আজকাল শুধু পুরুষদের মধ্যেই নয়, নারীদের মধ্যেও জ্যাকেট পরার প্রবণতা বেশ ভালোভাবে লক্ষ্য করা যায়। ডেনিম, ট্রাউজার্স ও হাইট অব স্নিকার্সের সঙ্গে জ্যাকেট বেশ মানিয়ে যায়। হালকা-পাতলা গরম কাপড়ই পছন্দ এ সময়ের তরুণ-তরুণীদের।

ফ্যাশনেবল ও আরামদায়ক যত শীতের পোশাক

শাল বা চাদর

হালকা শীতে নারীরা শাল পরতে বেশ পছন্দ করেন। বর্তমানে বাহারি সব শাল বিক্রি হচ্ছে বাজারে। তার মধ্যে ডেনিম, ভেলভেট, কাশ্মিরী ইত্যাদি শাল বেশ জনপ্রিয়। বিশেষ করে কাশ্মিরী শালের প্রতি নারীদের আকর্ষণ বেশি।

ফ্যাশনেবল ও আরামদায়ক যত শীতের পোশাক

ঢিলেঢালা পোশাক

এবার সম্পূর্ণ আঁটোসাঁটো নয় বরং একটু ঘের দেওয়া, ঢিলেঢালা শীতপোশাকের বেশ চল দেখা যাচ্ছে। এছাড়াপশমী উল এর ক্রুষ কাজের সোয়েটারও পরছেন অনেকেই।

তবে সোজা কাটের প্যান্ট, জিন্সের সঙ্গে পরতে পারেন ব্লেজার, কোট, দৈর্ঘ্যে হাটুর উপর পর্যন্ত, এমন সোয়েটার মেয়েদের কাছে এবার বেশ জনপ্রিয়।

এছাড়া ফুলহাতা টি-শার্ট, ফুলহাতা শার্ট, পরতে পারেন এই মৌসুমে। ছেলেদের শীতের পোশাকের মধ্যে নানা ধরনের সোয়েটার এ থাকছে বিভিন্ন ধরনের ডিজাইন। স্টাইলিশ সোয়েটার এর সব কটি কালেকশনই মিলছে অ্যামাজনে।

ফ্যাশনেবল ও আরামদায়ক যত শীতের পোশাক

ভেলভেটের পোশাক

বর্তমানে শীত ফ্যাশনে ভেলভেটের পোশাক বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ভেলেভেটের কাপড়ের উপর বাহারি কারুকার্য করা কামিজ, কুর্তি কিংবা শাল বেশ নজর কাড়ছে।

এছাড়া ভেলভেটের উপর স্টোন বসানো ড্রেসগুলোরও চল লক্ষ্য করা যাচ্ছে। ভেলভেটের টপস, জ্যাকেট, বডিকন, কোট কিংবা জাম্পস্যুটও পছন্দের তালিকায় রাখছেন নারীরা।

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।