বিয়ের আংটি কেনার সময় যা মাথায় রাখা জরুরি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

বিয়ের আংটি সব নারী-পুরুষের কাছেই বিশেষ মূল্যবান ও স্মৃতির চিহ্ন। এ কারণে বিয়ের আংটি বাছাই ও কেনার সময় কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি।

বর বা কনের আঙুলের সঙ্গে ঠিক কেমন ধরনের আংটি মানাবে তা জেনে তবেই আংটি কেনা উচিত। না হলে আংটি পরার পর তা আঙুলে বেমানান লাগতে পারে।

সবারিই উচিত আঙুলের গঠন ও মাপ অনুযায়ী আংটির আকার ঠিক করা। তাহলে হাত দেখায় আরও সুন্দর, স্নিগ্ধ ও আকর্ষণীয়।

বিয়ের আংটি যেহেতু একটি স্মৃতিচিহ্ন হিসেবে কাজ করে, তাই দেখে শুনে বুঝে তবেই হাতের সঙ্গে মানানসই আংটি কেনা উচিত। চলুন জেনে নেওয়া যাক কেমন আঙুলের জন্য কী ধরনের আংটি কিনবেন-

১. ছোট আঙুলের জন্য ডিম্বাকৃতির আংটি বেশ মানানসই। এছাড়া বিভিন্ন জ্যামিতিক আকারের আংটিও ছোট আঙুলে মানায়। এ ধরনের আংটি পরলে আঙুলের আকার লম্বা দেখায়।

২. অন্যদিকে হাতের আঙুল লম্বাটে হলে মুক্তা অথবা ডিম্বাকার আংটি এড়িয়ে চলাই ভাল। এক্ষেত্রে গোলাকার ধরনের আংটি পরতে পারেন।

৩. আঙুল সরু হলে গোলাকার পাথর বসানো আংটি দেখতে সবচেয়ে বেশি ভাল লাগে। একটু মোটা ও পুরু আংটি সরু আঙুল মোটা দেখাতে সাহায্য করে।

৪. মোটা আঙুলের ক্ষেত্রে বড় পাথর দেওয়া নানা নকশার আংটি পরতে পারেন। এতে আঙুল সরু দেখায় ও হাতের সৌন্দর্যও বাড়ায়।

৫. যাদের হাত ও আঙুল বেশ বড় তারা বেশ বড় আকারের পাথরের আংটি অথবা চাঙ্কি আংটি পরুন। আবার ছোট হাতের ক্ষেত্রে অতিরিক্ত বড় আকারের আংটি এড়িয়ে চলা উচিত।

সূত্র: জুয়েলারিওয়াইস

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।