মানসিক চাপ কমাতে চকলেট খান যে তারকারা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

চলছে প্রেমের সপ্তাহ। আজ মিষ্টি দিন অর্থাৎ চকলেট ডে। তবে চকলেটপ্রেমীদের কাছে প্রতিদিনই কিন্তু চকলেট দিবস। ছোট থেকে বড় সবারই চকলেটের প্রতি দুর্বলতা আছে।

এই তালিকায় আছেন বলিউড তারকারাও। যদিও তারা কঠোর ডায়েট আর নিয়ম করে শরীরচর্চা করেন, তবুও চকলেট কিন্তু নিয়মিতই খান তারা।

আরও পড়ুন: শরীরে যে ৫ লক্ষণ দেখা দিলেই ডাক্তারের কাছে যেতে হবে

ডায়েট আর শরীরচর্চার ফাঁকেও তারা চকলেট খেয়ে নেন কখনো মানসিক প্রশান্তির জন্য, কখনো আবার মন খুশি রাখতে কিংবা শারীরিক সুস্থতায়।

চকলেটে আছে শক্তিশালী অ্যান্টি-অক্সিডেন্ট, ফাইবার, আয়রন, ম্যাগনেসিয়াম, কপার, ম্যাঙ্গানিজ, পটাশিয়াম, ফসফরাস, জিংক ও সেলেনিয়াম।

ডার্ক চকলেট গ্রহণের পরপরই শরীর থেকে টক্সিক উপাদান বের হয়ে যায়। ফলে দেহের ক্যানসার সেল জন্ম নেওয়ার ঝুঁকি একেবারে কমে যায়।

আরও পড়ুন: মাত্র ৩ উপকরণেই ঘরে তৈরি করুন চকলেট

চলুন জেনে নেওয়া যাক চকলেট শরীরের জন্য কতটা উপকারী ও কোন কোন বলিউডের তারকা নিয়মিত খান চকলেট-

দীপিকা পাড়ুকোন

দীপিকার ফিটনেস দেখলে সবাই হতবাক হয়ে যান। কঠোর ডায়েট ও শরীরচর্চা তো আছেই, তার পাশাপাশি দীপিকা কিন্তু চকলেট খেতেও অধিক পছন্দ করেন।

আরও পড়ুন: প্রিয়াঙ্কার ফিটনেস রহস্য যে খাবারে

এক সাক্ষাৎকারে তিনি জানান, ব্যাগে সব সময় ডার্ক চকলেট রাখেন। মন খারাপ কিংবা মানসিক চাপে থাকলেই কামড় বসান তাতে।

আরও পড়ুন: প্রিয়জনকে আজ কেন চকলেট দেবেন?

রণবীর সিংহ

দীপিকার মতো রণবীরও চকলেটপ্রেমী। নিয়মিত চকলেট খান তিনি। এমন অনেক দিন নাকি তিনি শুধু চকলেট খেয়েই কাটিয়ে দিয়েছেন। চকলেট মিল্কশেকও নাকি তার প্রিয়।

কারিনা কাপুর খান

কারিনার ফিটনেস দেখে সবাই মুগ্ধ হন। দুই সন্তানের জননী হয়েও তিনি এখনো যেন তরুণী। কঠোর ডায়েটের ফাঁকেও তিনি স্বাদ নিতে ভোলেন নাচকোলেটের।

আরও পড়ুন: দুই সন্তানের মা হয়েও যেভাবে ফিটনেস ধরে রেখেছেন কারিনা

এক সাক্ষাৎকারে তিনি জানান, বড় বোন কারিশ্মা কাপুরের হাতে তৈরি চকলেট খেতে ভীষণ পছন্দ করেন তিনি। কখনো কখনো পুরো একটি চকলেট বার দিব্যি সাবাড় করে ফেলেন একাই।

শিল্পা শেঠি

শিল্পা শেঠি তার ফিটনেস নিয়ে কতটা সচেতন তা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই দেখা যায়। বয়স তার ৪০ পেরিয়ে গেছে কিন্তু শরীরে তার ছাপ পড়েনি আজও। এর পেছনের মূল কারণ হলো তার কড়া ডায়েট ও ইয়োগা।

তবে এসবের মাঝেই শিল্পা সময় পেলেই খেয়ে নেন চকলেট। আইসক্রিম থেকে চকলেট কুকিজ, সামনে পেলে তাতে কামড় বসাতে ভোলেন না শিল্পা।

আরও পড়ুন: ঘুম থেকে উঠেই শিল্পা যে পানীয় খান

সোনম কাপুর

নিজের মুখেই তিনি একাধিকবার স্বীকার করেন সোনম কাপুর। তবে চকলেটও তার অন্যতম পছন্দের খাবার। শুটিংয়ের ফাঁকে ফাঁকেই চকলেটে কামড় বসান এই অভিনেত্রী।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।