ঘরে বসেই তৈরি করুন মুচমুচে ফ্রেঞ্চ ফ্রাই


প্রকাশিত: ০৯:৫৫ এএম, ২০ জুলাই ২০১৫

অনেকেই আক্ষেপ করেন, বাসায় তৈরি ফ্রেঞ্চ ফ্রাই রেস্টুরেন্টের মতো মুচমুচে হয় না। কেন যে হয় না, তা নিয়েও গবেষণার শেষ নেই। কিন্তু ঘরে বসেও রেস্টুরেন্টের মতো মুচমুচে স্বাদের ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করা সম্ভব। কীভাবে? চলুন, জেনে নেয়া যাক-

উপকরণ : আলু বড়- ২ টা, লবন- পরিমান মত, টেস্টিং সল্ট- ১ চিমটি, গোলমরিচ গুড়া- ১/২ চা চামচ, কর্নফ্লাওয়ার/ময়দা- পরিমান মতো, তেল- পরিমান মতো।

প্রণালি : আলুগুলোকে লম্বা লম্বা করে কাটুন। এবার ফুটন্ত গরম পানিতে আলুগুলোকে ছাডুন। বেশিক্ষণ রাখবেন না, এক বা দুই বলগ আসলে নামিয়ে ফেলুন। নামিয়ে ফ্রিজের ঠান্ডা পানিতে ধুয়ে নিন। এরপর আলুর মধ্যে লবণ, গোল মরিচ গুড়া ও কর্নফ্লাওয়ার মাখিয়ে গরম তেলে ছেড়ে দিন। কর্নফ্লাওয়ারের কারণে আলুগুলো একটা আরেকটার সাথে লেগে যেতে পারে। তাই ঘন ঘন নেড়ে দিতে হবে। ভালোভাবে ভাজা হয়ে গেলে ফ্রেন্স ফ্রাই গুলো তেল থেকে নামিয়ে নিন তারপর গরম অবস্থায় টেস্টিং সল্ট ছিটিয়ে দিন। সস বা চাটনির সাথে গরম গরম পরিবেশন করুন মুচমুচে ফ্রেঞ্চ ফ্রাই।

এইচএন/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।