ভালোবাসার মানুষের টি-শার্ট দূর করবে অনিদ্রা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

ঘুম আসে না? ঘণ্টার পর ঘণ্টা বিছানায় এপাশ-ওপাশ করে, উল্টো দিক থেকে একশো গুনে, ভেড়ার পাল গুনেও আসছে না কাঙ্ক্ষিত ঘুম? একা একা পায়চারি করে, মোবাইল ঘেঁটে কাটছে সময়? এদিকে সকাল থেকে আবার ব্যস্ততা। ঘুম না এলে সমস্যা তো বাড়বেই।

এর সবচেয়ে সহজ সমাধান হিসেবে মানুষেরা বেছে নেন চিকিৎসকের পরামর্শ নিয়ে ঘুমের ওষুধ খাওয়া। কিন্তু গবেষকরা বলছেন ভিন্ন কথা। তারা জানাচ্ছেন, ভালো ঘুম চাইলে ওষুধের দরকার পড়বে না। বরং আপনার যদি ভালোবাসার মানুষ থাকেন, তবে তার একটি টি-শার্টেই মিলবে সমাধান! অবাক হচ্ছেন? চলুন জেনে নেয়া যাক কীভাবে আপনার ভালোবাসার মানুষটির টি-শার্ট এই অনিদ্রা থেকে মুক্তি দিতে পারে-

T-Shirt-3.jpg

গবেষকরা বলছেন, যদি কারও ঘুমের সমস্যা দেখা দেয় তবে তা দূর করতে পারে একটি টি-শার্ট। তবে সেই টি-শার্টটি হতে হবে একটি মেয়ের ক্ষেত্রে তার প্রেমিকের আর একটি ছেলের ক্ষেত্রে তার প্রেমিকার। কারণ টি-শার্টে লেপ্টে থাকে তার শরীরের গন্ধ।

প্রেম, গন্ধ ও ঘুমের মধ্যে একটি সরলরৈখিক যোগ রয়েছে। টি-শার্টটি শরীরে লেপ্টে থাকলে যে গন্ধ তাতে মিশে যায় তা অপরজনের মনের শান্তি ও ভালো ঘুমের জন্য মহৌষধের কাজ করতে পারে।

T-Shirt-3.jpg

গবেষকরা জানাচ্ছেন, ঘুমে সমস্যা হলে চিকিৎসকের কাছে না ছুটে বরং ভালোবাসার মানুষের কাছ থেকে তার একটি টি-শার্ট চেয়ে নিন। না, এটি আপনাকে পরতে হবে না। যখন ঘুমাতে যাবেন তখন বালিশের উপর সেই টি-শার্ট জড়িয়ে নেবেন। তাহলে অনিদ্রার সমস্যা আর থাকবেনা।

গবেষকরা জানাচ্ছেন, দুজন মানুষ যখন পাশাপাশি ঘুমান তখন বিবাহিত সম্পর্কের ক্ষেত্রে বা সহবাসের সম্পর্কের ক্ষেত্রে গায়ের গন্ধ অন্যজনকে আকর্ষিত করে। শান্তি দেয়। আর পাশাপাশি শোয়া না গেলে টি-শার্টের গন্ধই ভালো ঘুমের জন্য যথেষ্ট।

এইচএন/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com