ঘরেই তৈরি করুন মজাদার থাই স্যুপ


প্রকাশিত: ০৯:১৪ এএম, ২০ অক্টোবর ২০১৫

স্যুপ খেতে ভালোবাসেন বলে রেস্টুরেন্টে গিয়ে ঝটপট অর্ডার করার দরকার নেই। চাইলে ঘরে বসেই তৈরি করতে পারেন সুস্বাদু থাই স্যুপ। রইলো রেসিপি-

উপকরণ : চিকেন কিউব স্টক - ১ টি, পানি - আড়াই কাপ, চিংড়ি – পরিমাণ মতো, চিকেন কিউব করে কাটা - ইচ্ছামতো, চিকেন মশলা - ১ চাচামচ, টমেটো সস - ২তেবিল চামচ, ডিমের কুসুম - ২ টি, কর্ন ফ্লাওয়ার - ১+১/২ টেবিল চামচ, চিনি - স্বাদ অনুযায়ী, লবণ - পরিমাণ মতো, লেবুর রস - ১ চাচমচ, কাচামরিচ - ২-৩ টা, লেমন গ্রাস - ৩-৪ টি, অরেঞ্জ কালার - পরিমাণ মতো।

প্রনালি : লেমন গ্রাস ২ ইঞ্চি করে কেটে নিন। চিকেন মশলা দিয়ে কষিয়ে সিদ্ধ করে নিন। মশলা খুব কম দেবেন। এবার স্টক কিউব আড়াই কাপ গরম পানি দিয়ে ভালো করে জ্বাল দিন। পানি গরম করার আগে পানির সাথে কর্ন ফ্লাওয়ার ও ডিমের কুসুম খুব ভাল করে মিক্স করে নিন। গরম অবস্থায় এগুলো মিশালে দলা বেধে যাবে। পানি ফুটে উঠলে লেবুর রস, লেমন গ্রাস বাদে সব উপকরণ মিক্স করে দিন। নামানোর আগে বাকি উপকরন দিয়ে ঘন করে নামিয়ে নিন।

এইচএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।