সকালের যে ৪ কাজেই ভালো থাকবে দাম্পত্য!

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১০:০৫ এএম, ১৮ জানুয়ারি ২০২২

দাম্পত্য জীবনে একে অন্যের পাশে থাকা খুবই জরুরি। এতে দুজনের মধ্যে পারস্পারিক বন্ধন আরও মজবুত হয়। সুখী দাম্পত্য জীববনের মূল মন্ত্রই হলো একে অপরকে ভালো রাখা।

তবে কর্মব্যস্ত জীবনে বেশিরভাগ দম্পতির মধ্যেই সম্পর্ক খারাপ হয়ে ছোটখাট বিষয় নিয়ে। তাই সম্পর্ক ভালো রাখার দায়িত্ব নিজেদেরই নিতে হবে।

বিশেষজ্ঞদের মতে, দিনের শুরুটা যদি ভালোবাবে হয়, তাহলে সারাদিনও ভালো কাটবে। এজন্য ঘুম থেকে উঠেই পালন করুন একটি রুটিন। তাহলে দেখবে আপনার দাম্পত্য ভালো থাকবে।

সকালের শুরুটা এমনভাবেই শুরু করুন যাতে কারও প্রতি কারও অভিযোগ বা ক্ষোভ না থাকে। তাই আজ থেকে মেনে চলুন ৪টি নিয়ম-

> সকালে ঘুম থেকে উঠেই সঙ্গীর কপালে একটি মর্নিং কিস দিন। সেই চুমু আবার যেন বেশি দীর্ঘ না হয়। আপনার চুমুতে যেন থাকে বিশ্বাস। এভাবেই সকালে সঙ্গীকে চমকে দিন। আশা করছি সারাদিনই ভালো কাটবে আপনার।

> সকালে উঠেই সঙ্গীর প্রশংসা করুন। প্রশংসা যে কোনো সমস্যার সমাধান করতে পারে। তাই সকালেই সঙ্গীর প্রশংসা করুন। তবে প্রশংসা করার জন্য আবার কোনো গুরুতর কারণ খুঁজতে যাবেন না।

> সকালের নাস্তা মিলেমিশে তৈরি করুন। পরে একসঙ্গে বসে খান। ব্রেকফাস্ট যেন দুজনের পছন্দমতো হয়। সকালে একসঙ্গে সময় কাটানোর পর দেখবেন সারাদিন এমনিই ভালো কাটবে।

> কর্মব্যস্ততার কারণে হাসতে ভুলবেন না। অনেকেই অফিসে থাকাকালীন কাজের ব্যস্ততায় সঙ্গীর সঙ্গে বাজে ব্যবহার করে ফেলেন। যা একেবারেই উচিত নয়। বর্তমানে কাজের চাপে বহু মানুষ হাসতে ভুলে যাচ্ছেন।

এই হাসিহীন জীবনে দাম্পত্যেও চাপ ফেলছে। তবে শত ব্যস্ততার মধ্যেও পরিবারের সঙ্গে হাসিমুখে থাকুন। কারণ দিনশেষে আপনার সঙ্গী ও পরিবারই সব বিপদে পাশে থাকবে। তাই দাম্পত্য জীবন ভালো রাখুন।

জেএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]