চুলায় সহজেই তৈরি করুন সুজির পিৎজা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০২:০৮ পিএম, ২৫ জুন ২০২২

পিৎজা খেতে কে না পছন্দ করেন! বিশ্বব্যাপী জনপ্রিয় ফাস্টফুড আইটেমের মধ্যে পিৎজা অন্যতম। সাধারণত বিভিন্ন রেস্টুরেন্ট কিংবা পিৎজা হাউজ থেকে কিনেই এই পদ খান সবাই।

আবার অনেকে শখ করে ঘরেও তৈরি করেন। বেশ ঝক্কির কাজ পিৎজা তৈরি করা। আবার উপকরণও লাগে অনেক। তবে কম সময়ে ও অল্প উপকরণে যদি পিৎজা তৈরি করতে চান তাহলে স্বাদ নিন সুজির পিৎজার।

খুব সহজে চুলায় তৈরি করতে পারবেন এই পিৎজা। আর খেতেও দারুণ মুখোরোচক। চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন সুজির পিৎজা-

উপকরণ

১. ব্রাউন ব্রেড ৪ পিস
২. পেঁয়াজ ২টি
৩. ক্যাপসিকাম একটির অর্ধেক
৪. লবণ প্রয়োজনমতো
৫. টকদই ৪ টেবিল চামচ
৬. মোজারেলা চিজ পরিমাণমতো
৭. সুজি ১ কাপ
৮. টমেটো ১টি (টুকরো)
৯. কালো জলপাই ১০টি
১০. কালো মরিচ আধা চা চামচ
১১. ফ্রেশ ক্রিম ২ টেবিল চামচ ও
১২. তেল ১ টেবিল চামচ।

পদ্ধতি

একটি পাত্রে সুজি, টকদই ও ফ্রেশ ক্রিম একসঙ্গে মিশিয়ে নিন। এতে লবণ ও কালো মরিচ মিশিয়ে ঘন ব্যাটার তৈরি করে নিন। তারপর কাটা পেঁয়াজ, টমেটো, ক্যাপসিকাম দিয়ে ভালো করে ব্যাটারে ভালো করে মিশিয়ে নিন।

এরপর একটি চওড়া প্লেটে ব্রাউন ব্রেডের স্লাইস রাখুন। প্রতিটি ব্রেডের উপরে সমানভাবে ব্যাটার ঢেলে ছড়িয়ে দিন। প্রতিটি স্লাইসে ১-২ চামচ গ্রেটেড মোজারেলা চিজ, কালো জলপাইয়ের টুকরো ছড়িয়ে দিন।

এবার একটি নন-স্টিক প্যানে কয়েক ফোঁটা তেল দিন। তার উপরে আস্তে করে পাউরুটি বসিয়ে দিন। এ সময় চুলার আঁচ কমিয়ে রাখুন। অন্তত দুই মিনিট চুলায় রাখুন পাউরুটির টুকরোগুলো।

বাদামি হলে এতে নামিয়ে নিন পাউরুটি। ব্যাস তৈরি হয়ে গেল সুজির পিৎজা। টমেটো কেচাপ দিয়ে পরিবেশন করুন লোভনীয় এই স্ন্যাকস।

জেএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]