অ্যামাজনে প্রকাশ হলো অরণ্য পাশার বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:১১ পিএম, ২৩ অক্টোবর ২০২১

বাংলাদেশের তরুণ লেখক অরণ্য পাশা। তিনি একাধারে মডেল ও গীতিকারও। সম্প্রতি তার লেখা ইংরেজি প্রথম বই ‘মি. অ্যাংরি ওয়াটারমিলান’ প্রকাশিত হয়েছে। শিশুদের এ গল্পের বই প্রকাশ করেছে বিখ্যাত ই কর্মাস সাইট অ্যামাজন ডটকম।

এ বিষয়ে পাশা বলেন, ‘অ্যামাজান অনেক বড় প্লাটফর্ম। ছোটদের জন্য লেখা এ বইটি সরাসরি অ্যামাজান প্রকাশ করেছে। বাংলাদেশের বেশ কয়েকজন লেখকের আমাজান বই প্রকাশ করেছে। তবে বাংলাদেশ থেকে শিশুদের নিয়ে লেখা আমার বইটাই প্রথম অ্যামাজান প্রকাশ করলো। এ জন্য খুব আনন্দিত।’

সাংবাদিকতা দিয়ে পেশা জীবন শুরু করলেও পাশাপাশি লেখক, গীতিকার ও মডেল হিসেবে পেয়েছেন আলাদা পরিচিতি। তিনি বেসরকারি টেলিভিশনে আরটিভিতে জনসংযোগ কর্মকর্তা হিসবে চাকরি করেছেন ৪ বছর।

অরণ্য পাশা’র লেখা ও মডেলিং করা সাতপাকের জীবন, রোদেলা আকাশ, আরতি দেবী, এই বুকেতে কেউ থাকে না প্রভৃতি গানগুলো জনপ্রিয়তা পেয়েছে। তাঁর লেখা বইয়ের সংখ্যা ৪টি। ২টি উপন্যাস, ১টি ছোট গল্প ও ১টি জীবনী।

বাংলাদেশ টেলিভিশন চ্যানেলের জন্য নির্মাণ করছেন নাটক। সম্প্রতি তার রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘কাইজ্যা’। খুব শিগগিরই এটি চ্যানেলে প্রচার শুরু হবে বলে জানান তিনি।

টেলিভিশনে প্রচারিত তার আলোচিত ধারাবাহিক নাটক বিদেশি পাড়া ও একক নাটক ব্যাচেলর ফ্যামেলি। সম্প্রতি তার রচনা ও চিত্রনাট্যে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘ডোম’। এটি পরিচালনা করেছেন রাশেদ রাহা।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]