বাঙালি সাহিত্য সম্মাননা ও পুরস্কার পাচ্ছেন যারা

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০১ নভেম্বর ২০২৩

প্রকাশনা প্রতিষ্ঠান ‘বাঙালি’ ৭ম বছরে পা রেখেছে। এ উপলক্ষ্যে ‘বাঙালি সাহিত্য উৎসব ২০২৩’ আয়োজন করা হয়েছে। এদিন ১০ কবি ও লেখককে সাহিত্য সম্মাননা ও পুরস্কার দেওয়া হবে। বাঙালির প্রকাশক আরিফ নজরুল এ তথ্য জানিয়েছেন।

প্রকাশক জানান, বাংলা সাহিত্যে অবদানের জন্য এ বছর ‘বাঙালি সাহিত্য সম্মাননা’ পাচ্ছেন শিশুসাহিত্যক ফরিদুর রেজা সাগর, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কবি মারুফুল ইসলাম, কথাহিত্যিক মিলা মাহফুজা ও কবি দুখু বাঙাল।

এ বছর ‘বাঙালি সাহিত্য পুরস্কার’ পাচ্ছেন গল্পকার জান্নাতুল বাকেয়া কেকা, কথাসাহিত্যিক জয়শ্রী দাস, গবেষক জে. আলী, কবি শরাফত হোসেন ও কথাসাহিত্যিক শাহমুব জুয়েল।

আরও পড়ুন: এসবিএসপি বীর মুক্তিযোদ্ধা ছায়েদুল ইসলাম সাহিত্য সম্মাননা ঘোষণা

প্রকাশনা প্রতিষ্ঠান ‘বাঙালি’ দীর্ঘদিন যাবৎ দেশের সাহিত্য-সংস্কৃতি এবং প্রকাশনা জগতে নানাবিধ কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ রাসেল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্মের মূল্যায়নধর্মী ও ইতিহাস-ঐতিহ্য, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও সাহিত্যে প্রায় ৩০০টি বই প্রকাশ করেছে।

বাঙালি এরই মধ্যে প্রকাশনা শিল্পে সুনামের সঙ্গে কাজ করে আস্থা তৈরি করেছে। খুব শিগগির আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা ও পুরস্কার তুলে দেওয়া হবে।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।