সম্মাননা পেলেন কথাশিল্পী শাম্মী তুলতুল

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ০৫ অক্টোবর ২০২০

উপন্যাস ও শিশুসাহিত্যে বিশেষ অবদানের জন্য ‘আলহাজ মোহাম্মদ আব্দুল খালেক ইঞ্জিনিয়ার সম্মাননা’ পেলেন কথাশিল্পী শাম্মী তুলতুল। গত ০৩ অক্টোবর চট্টগ্রামের রীমা কনভেনশন হলে বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটি তাকে এ সম্মাননা দেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ খোরশেদ আলম সুজন। সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর মোহাম্মদ আনোয়ারুল আজিম আরিফ।

আলোচক ছিলেন একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রফেসর বিকিরণ প্রসাদ বড়ুয়া। অনুষ্ঠানে অতিথিরা ইঞ্জিনিয়ার আব্দুল খালেকের কর্ম নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে ১১ জনকে এ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ দিদার আশরাফী।

শাম্মী তুলতুল একজন তরুণ লেখক। তিনি লেখালেখি করছেন ছোটবেলা থেকেই। দীর্ঘ ১৩ বছর ধরে বাংলাদেশ-ভারতের জাতীয় দৈনিক পত্রিকায় নিয়মিত লেখেন। তার বইয়ের সংখ্যা ১৪টি।

তুলতুল বলেন, ‘এ সম্মাননা আমাকে অনেকটা আপ্লুত করেছে। ভাবতেও পারিনি হুট করে এমন একটি খবর আসবে। আমি আজাদী পত্রিকায় ছোটবেলা থেকে লিখছি। তাই এ সম্মাননা আমার জন্য অতি গৌরবের। এ সম্মাননা আমার সব পত্রিকার সম্পাদক, সব পাতার সম্পাদক, বাবা-মা ও আমার পাঠকদের উৎসর্গ করলাম।’

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক ছিলেন সংবাদপত্রের অন্যতম পথিকৃৎ। তিনি ‘দৈনিক আজাদীর’ প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। ০৩ অক্টোবর ছিল তার ৫৮তম মৃত্যুবার্ষিকী।

এসইউ/এএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]