সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেলেন প্রকৌশলী ফারহানা ইয়াসমিন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ০৭ মার্চ ২০২০ | আপডেট: ০৬:৫৯ পিএম, ০৭ মার্চ ২০২০

‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন প্রকৌশলী ও কবি ফারহানা ইয়াসমিন। গতকাল শুক্রবার (৬ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ পুরস্কার দেয়া হয়।

উপন্যাস ‘ভূতের সাথে বসবাস’ বইটির জন্য তার হাতে এ পুরস্কার তুলে দেন নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সাবেক সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ ও ড. অরূপ রতন চৌধুরী।

তিনিসহ ২১ জনকে দেয়া হয়েছে ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার’। অন্য পুরস্কারপ্রাপ্তরা হলেন, সৈয়দ হাসান ইমাম, সেলিনা হোসেন, সুজাতা আজিম, মোহিত কামাল, আসিফ নজরুল, আহসান কবীর, নূরে আলম সিদ্দিকী, মাহবুবা চৌধুরী, উদয় হাকিম, রাসেল আশিকী, ড. অরূপ রতন চৌধুরী, শানারেই দেবী শানু, পিয়াস মজিদ, মাহবুবা লাকী, মোহাম্মদ ইকবাল, সেলি জামান খান, মমতা নুর, শিখা চৌধুরী, জেসমিন চৌধুরী ও ওয়াসিম হক।

অনুষ্ঠান পরিচালনা করেন চিত্রপরিচালক ও লেখক শহীদুল হক খান। সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রাহাত খান, ড. অরূপ রতন চৌধুরী, এস এম মহসীন ও শেখ সাদী খান।

এমএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]