জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক হলেন মহিউদ্দিন সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০২ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮

দেশের অন্যতম শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর ভারপ্রাপ্ত সম্পাদক হলেন মহিউদ্দিন সরকার। এর আগে তিনি প্রতিষ্ঠানটির প্রধান বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার জাগো নিউজ-এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ তাকে এই পদোন্নতি দেয়। এ উপলক্ষে (বৃহস্পতিবার) দুপুরে প্রতিষ্ঠানের সহকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

এ সময় মহিউদ্দিন সরকার বলেন, আজকের দিনটি আমার জন্য অত্যন্ত আনন্দের। একই সঙ্গে গুরুত্বপূর্ণও বটে। দায়িত্বই মানুষকে দায়িত্ববান করে তোলে বলে আমি বিশ্বাস করি। সেই বিশ্বাসের জায়গা থেকে আমার নিজস্ব কিছু ভাবনা আছে। প্রতিষ্ঠানের সব সহকর্মীকে সঙ্গে নিয়ে আমি সেই দায়িত্ব পালনে সচেষ্ট থাকব।

Mohiuddin-Vai

তিনি বলেন, প্রযুক্তির চ্যালেঞ্জ নিয়েই এখন সাংবাদিকতা করতে হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে এই চ্যালেঞ্জ আরও বাড়ছে। আমরা চাইব, প্রযুক্তির কল্যাণে পাঠকের কাছে সবার আগে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পৌঁছে দিতে। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী সম্পাদক ড. হারুন রশীদ, ফিচার সম্পাদক আরিফুল ইসলাম আরমান, স্পোর্টস সম্পাদক ইমাম হোসেন সোহেল, সহ-সম্পাদক মুহাম্মদ ছাইফুল্লাহ প্রমুখ।

১৯৯৯ সালে দৈনিক আজকের কাগজের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন মহিউদ্দিন সরকার। এরপর দীর্ঘ সময় তিনি দৈনিক যুগান্তরে মফস্বল সম্পাদকের দায়িত্ব পালন করেন। যুগান্তর ছাড়ার আগে তিনি সেখানে যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে কাজ করেছেন।

jagonews

সাংবাদিকতার পাশাপাশি তিনি জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ঢাকা সাব-এডিটর কাউন্সিল (ডিএসইসি), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ইন্টারন্যাশনাল এইডস সোসাইটি-এর সক্রিয় সদস্য।

জাগো নিউজ-এর শুরু থেকেই তিনি প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার উদ্ভাবনী চিন্তা এবং অক্লান্ত পরিশ্রমের কল্যাণেই জাগো নিউজ এখন দেশের অন্যতম শীর্ষ নিউজ পোর্টাল হিসেবে পরিচিতি পেয়েছে।

এএসএস/এএ/এসএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :