বিএফইউজে নির্বাচনে সভাপতি-মহাসচিব পদে ওমর ফারুক-দীপ আজাদ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২৩ অক্টোবর ২০২১

সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ভোটগ্রহণ শেষে ঢাকা ও নারায়ণগঞ্জের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত প্রাপ্ত ভোটে সভাপতি পদে ওমর ফারুক ও মহাসচিব পদে দীপ আজাদ এগিয়ে রয়েছেন।

ঢাকায় মোট ১৬০৩টি ভোট কাস্ট হয়েছে। এর মধ্যে ৬৭৪ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন সভাপতি পদে ওমর ফারুক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৫৬৭ ভোট। মহাসচিব পদে ৯২৬ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন দীপ আজাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লায়েকুজ্জামান পেয়েছেন ৩৪৪ ভোট। নির্বাচন কমিশনের প্রাথমিক ঘোষণায় এ ফলাফল জানা যায়।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টায় জাতীয় প্রেস ক্লাবে ভোটগ্রহণ শুরু হয়। রাজধানী ঢাকাসহ সারাদেশের ১০টি কেন্দ্রে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলে।

জানা গেছে, এবার বিএফইউজে নির্বাচনে নয়জন কেন্দ্রীয়সহ মোট প্রার্থী ৯৩ জন। মোট ভোটার তিন হাজার ৯৮০ জন।

এবার নির্বাচন অনুষ্ঠানে ছয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার।

বিএফইউজে নির্বাচনে সভাপতি-মহাসচিব পদে ওমর ফারুক-দীপ আজাদ এগিয়ে

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল জলিল ভূঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। মহাসচিব পদে লড়ছেন আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ। এছাড়া ১০ অঙ্গ ইউনিয়নে বিভিন্ন পদে ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ঢাকা বিভাগে সহ-সভাপতি পদে অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মণ্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ, যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ, দপ্তর সম্পাদক পদে এম শাহজাহান, মাসুম আহাম্মদ, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবীকা রানী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সদস্য পদে লড়ছেন আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

আরএসএম/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]