বন্ধু মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৩ সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭

বন্ধু মিডিয়া অ্যাওয়ার্ড (পুরস্কার) পেয়েছেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ১৩ জন সাংবাদিক। সমাজের সুবিধাবঞ্চিত হিজড়া ও লৈঙ্গিক বৈচিত্র্যময় জনগোষ্ঠীর মানবাধিকার ও জীবনমানের দুর্দশার চিত্র নিয়ে সংবাদ পরিবেশন করে তারা এ পুরস্কার পেয়েছেন।

বুধবার জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে এক অনুষ্ঠানে এই মিডিয়া অ্যাওয়ার্ড দেয়া হয়। চলতি বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসের ফেলোশিপ শেষে এই পুরস্কার দিয়েছে বন্ধু সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটি (বন্ধু)।

প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছেন দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার মাইনুল হাসান সোহেল (হাসান সোহেল) এবং দৈনিক যুগান্তরের মিজান চৌধুরী।

এছাড়া এটিএন বাংলার মাহবুব কবীর চপল, এসএ টিভির বাদশা মিয়া, আমাদের সময়ের হাসান আল জাভেদ, এনটিভির আরাফাত আলী সিদ্দিকী, বিটিভির আফরিন জাহান, বাংলাভিশনের দীপন দেওয়ান, চ্যানেল ২৪’র ইমদাদুল হক, মাছরাঙ্গা টিভির ওবায়দুল কবীর, এটিএন নিউজের শুল্কা সরকার, ইন্ডিপেন্ডেন্ট টিভির হাসিবুর রহমান বিলু ও মোহনা টিভির ফারহানা হক নীলা মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। বিশেষ অতিথি ছিলেন যুগান্তরের চিফ নিউজ এডিটর আবদুর রহমান, দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান সোহাগ, মাছরাঙা টিভির প্রধান বার্তা সম্পাদক আশরাফুল হক, বন্ধুর নির্বাহী পরিচালক সালেহ আহমেদ প্রমুখ।

সাংবাদিক রুমি নোমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রোবায়েত ফেরদৌস।

এমএএস/​বিএ

আপনার মতামত লিখুন :