সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে স্মারক লিপি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮

৬ বছর আগে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবি জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারক লিপি দিয়েছেন সাংবাদিকরা।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে এক সমাবেশে শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারক লিপি দেন তারা।

সমাবেশে সভাপতির বক্তব্যে ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম বলেন, কেন ৬ বছরে আইনশৃঙ্খলা বাহিনী এই হত্যার রহস্য উদঘাটনে ব্যর্থ হয়েছে। এর পেছনে অন্য কোনো কারণ আছে কিনা আমরা জানতে চাই। কেন তারা বারবার ব্যর্থতার তকমা নিচ্ছে। বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ডিআরইউ ধারাবাহিক কর্মসূচি পালন করবে।

সমাবেশে ডিআরইউর সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, খুনিরা ধরা না পড়া পর্যন্ত এই আন্দোলন থেকে আমরা সরে আসবে না। খুনি ধরা না পড়া পর্যন্ত আন্দোলন চলবে। ডিআরইউর একজন সদস্যও বেঁচে থাকা পর্যন্ত এই হত্যার বিচারের দাবিতে আন্দোলন চলবে বলেও উল্লেখ করেন তিনি।

ডিআরইউ সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ বলেন, আমাদের বিশ্বাস এই হত্যাকাণ্ডের বিচার হবে। আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত তদন্ত প্রতিবেদন দেবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের (একাংশ) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আমরা এই হত্যার বিচারের দাবিতে কোনো কমিটি কিংবা ক্যাম্পেইন কিছুই করি নাই। নেতারা এক হতে বলেন, কিন্তু তারা তা মানেন না। আগামী বছর যেন শুধু আনুষ্ঠানিকতা না হয়। সাংবাদিক দম্পতির ছেলে মেঘকে এখানে দাঁড় করিয়ে যেন বলতে পারি বিচার হয়েছে।

ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, এই দিন হলো সাংবাদিকদের নিরাপত্তাহীনতার দিন।

এদিকে সমাবেশ শেষে সাংবাদিকরা একটি মিছিল নিয়ে জাতীয় প্রেস ক্লাব হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে স্মারক লিপি দেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মোরসালীন নোমানি, ইলিয়াস হোসেন প্রমুখ।

এএস/এমএমজেড/আইআই

আপনার মতামত লিখুন :