জবি মিডিয়া ক্লাবের সভাপতি আকতার, সম্পাদক পারভেজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৮ নভেম্বর ২০২০

বিভিন্ন গণমাধ্যমে কর্মরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক শিক্ষার্থীদের সংগঠন জবি মিডিয়া ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে ২০২১-২২ সালের জন্য সর্বসম্মতিক্রমে সভাপতি পদে দৈনিক ভোরের ডাকের চিফ রিপোর্টার মোহাম্মদ আকতার হোসেন ও সাধারণ সম্পাদক পদে রাইজিং বিডির ডেপুটি চিফ রিপোর্টার এসকে রেজা পারভেজকে নির্বাচিত করা হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্টেুরেন্টে সংগঠনটির দ্বিবার্ষিক সাধারণ সভা শেষে নতুন এ কমিটি গঠন করা হয়।

সংগঠনের বিদায়ী সভাপতি সরোয়ার আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক ও জবি মিডিয়া ক্লাবের সদস্য রিয়াজ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন আরিফ, সহ-সভাপতি আতাউর রহমান, মামুন স্ট্যালিন, মহি উদ্দিন পলাশ ও শাহনাজ পারভীন এলিস।

নতুন কার্যনির্বাহী কমিটিতে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান (দৈনিক আলোকিত বাংলাদেশ), সহ-সভাপতি রাশিম মোল্লা (মানবজমিন), সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মহসীন ব্যাপারী (বাংলাদেশ সংবাদ সংস্থা), যুগ্ম-সাধারণ সম্পাদক জুনায়েদ শিশির (যায়যায়দিন), কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম রাজি (নয়াদিগন্ত), সাংগঠনিক সম্পাদক সোলাইমান সালমান (ডেইলি সান), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ রানা (বাংলাদেশ টেলিভিশন), দফতর সম্পাদক গোলাম মোস্তফা (জনকণ্ঠ), নারী বিষয়ক সম্পাদক শাহনাজ পারভীন এলিস (ইন্ডিপেনডেন্ট টেলিভিশন), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কামাল হোসেন তালুকদার (বিডিনিউজ২৪.কম), তথ্য ও প্রযুক্তি সম্পাদক হাসান আল জাবেদ (আমাদের সময়) এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক বোরহান আহমেদ (ঢাকা টাইমস)।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন- সরোয়ার আলম (দেশ রূপান্তর), মহিউদ্দিন আহমেদ (জিটিভি), আলাউদ্দিন আরিফ (দেশ রূপান্তর), আতাউর রহমান (সমকাল), মহি উদ্দিন পলাশ (মানবকণ্ঠ), মাজহারুল ইসলাম (বর্তমান), কামাল উদ্দিন সুমন (সংগ্রাম), এস এম ফয়েজ (বাংলাভিশন), আব্দুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন), সায়ীদ আব্দুল মালিক (দৈনিক বাংলা), জামিল খান (ডেইলি স্টার), কমল জোহা খান (প্রথম আলো), মোবারক হোসেন (বিডিনিউজ২৪.কম), আউয়াল চৌধুরী (একুশে টেলিভিশন) এবং জাকির হোসেন (আজকালের খবর)।

সাধারণ সভায় বিদায়ী সভাপতি সরোয়ার আলমকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন নতুন কমিটির নেতারা।

এছাড়া দুদক বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) সভাপতি নির্বাচিত হওয়ায় জবি মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, সহ-সভাপতি আলাউদ্দিন আরিফ, শফিক শাহীন ও সোলাইমান সালমানকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এফএইচ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]