সাংবাদিক মানিক সাহা হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক মানিক সাহা হত্যাকাণ্ডের ১৮তম বার্ষিকী পালন করেছেন স্বজনরা। এসময় তার স্মৃতিতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

শনিবার (১৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আলোচনা সভার আয়োজন করে মানিক সাহার সুহৃদবৃন্দ।

২০০৪ সালের ১৫ জানুয়ারি দুপুরে খুলনা প্রেস ক্লাবের সামনে বোমা হামলায় নিহত হন মানিক সাহা। এ উপলক্ষে ‘মানিক সাহা হত্যাকাণ্ডের ১৮তম বার্ষিকী: সাংবাদিক হত্যা-নির্যাতন ও বিচারহীনতার সংস্কৃতি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এসময় বক্তারা সাংবাদিক হত্যা, নির্যাতন বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন এবং হত্যায় জড়িত সবার দৃষ্টান্তমূলক বিচার চান। এসময় দেশে বিচারহীন হত্যাকাণ্ডের সমালোচনা করেন তারা।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি রাহুল রাহা, নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সাধারণ সম্পাদক আশীষ কুমার দেসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

এএএম/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]