‘ঈদের আগে বেতন না দিলে মিডিয়া মালিকদের কালো তালিকা হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ০৩ জুলাই ২০২২

ঈদের আগে সাংবাদিকদের বকেয়াসহ বেতন-ভাতা পরিশোধ করার দাবি জানিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেছেন, যদি বেতন-ভাতা পরিশোধ না করা হয় তবে ঈদের পর মিডিয়া মালিকদের কালো তালিকা করে প্রকাশ করা হবে।

রোববার (৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাব চত্বরে সংবাদমাধ্যমে ঈদের আগে বেতন-ভাতা ও পূর্ণ বোনাসের দাবিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সমাবেশে তিনি এসব কথা বলেন।

সোহেল হায়দার বলেন, আমরা অনুরোধ জানাচ্ছি, ঈদের আগে তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব সংবাদমাধ্যমে চিঠি পাঠানো হোক বেতন-ভাতা পরিশোধের জন্য। যদি কোনো মিডিয়া ঈদের আগে বেতন-ভাতা পরিশোধের উদ্যোগ না নেয়, তবে আমরা কালো তালিকা করে ঈদের পর আবার এখানে মানববন্ধনে দাঁড়িয়ে তা প্রকাশ করবো।

তিনি বলেন, একদম প্রথমসারির ভালো মানের কয়েকটা টেলিভিশন ছাড়া মধ্যম মানের যেসব টেলিভিশন আছে অনেক প্রতিষ্ঠানই সাংবাদিকদের ঠিক মতো বেতন-ভাতা দেয় না। এ অবস্থার পরিবর্তন হতে হবে। ঢাকা সাংবাদিক ইউনিয়ন এ আন্দোলনে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়ে কাজ করে যাবে। ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতারা এ ইস্যুতে তুমুল আন্দোলন চালিয়ে যাবেন। যে আন্দোলনে একসময় মিডিয়া মালিকরা বেতন-ভাতা পরিশোধে বাধ্য হবেন।

ঈদের আগেই সাংবাদিকদের বেতন-ভাতা পরিশোধ করতে মিডিয়া মালিকদের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে বিএফইউজে সভাপতি ওমর ফারুক, ডিইউজে সাধারণ সম্পাদক আক্তার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

এমআইএস/এমকেআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]