সাংবাদিক পাভেল হায়দারের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ডিইউজের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

সংবাদ প্রকাশের জেরে দৈনিক দেশ রূপান্তরের প্রকাশক মাহির আলী খান রাতুল ও জ্যেষ্ঠ প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে এ নিন্দা-প্রতিবাদ জানান।

এতে নেতারা বলেন, দেড় মাস আগে প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা দুরভিসন্ধিমূলক। কোনো সংবাদ প্রকাশ হলেই সংশ্লিষ্ট সংবাদমাধ্যম ও প্রতিবেদকের বিরুদ্ধে হয়ারানিমূলক মামলা করারে অপসংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে।

সাংবাদিক ও সংবাদমাধ্যমের ওপর হামলা বন্ধ, সব মিথ্যা ও হয়ারানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানিয়ে নেতারা বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ এ ধরনের হয়রানিমূলক মামলা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।

বিপিজেএ’র উদ্বেগ
এদিকে, দেশ রূপান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক ও বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) সদস্য পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে মামলা করায় উদ্বেগ প্রকাশ করেছে বিপিজেএ।

বিপিজেএ’র বিবৃতিতে সংগঠনের সভাপতি হারুন আল রশীদ ও সাধারণ সম্পাদক নাফিসা দৌলা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

গত ৬ জুলাই দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ও প্রিন্ট ভার্সনে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর জেরে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলামের আদালতে বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা এ মামলার আবেদন করেন।

পরে বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পাভেল হায়দার চৌধুরী ও দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক মাহির আলী খান রাতুলকে হাজির হতে সমন জারি করেন আদালত।

এইচএস/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।