সংবাদ প্রকাশের জেরে

সাংবাদিক পাভেল হায়দারের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২২
সাংবাদিক পাভেল হায়দার চৌধুরী

‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশ করায় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক মাহির আলী খান রাতুল ও প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম শহীদুল ইসলামের আদালতে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা বাদী হয়ে এ মামলা করেন। এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর মামলাটি গ্রহণ করে আগামী ২০ অক্টোবর আসামিদের আদালতে হাজির হতে সমন জারি করা হয়।

এ মামলায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ সাক্ষী করা হয়েছে ৬ জনকে।

মামলায় অভিযোগে বলা হয়, গত ৬ জুলাই আসামিরা দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে একটি মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন মুদ্রণ, লিখন, প্রকাশ ও প্রচার করেন। এর মাধ্যমে তারা বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রাচীনতম ছাত্র সংগঠনটির সুনাম, গৌরব ও ঐতিহ্যে আঘাত করে মানহানি করেন। এভাবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্যের সুনাম ও সুখ্যাতিতে আঘাত করা হয়েছে।

গত ৭ জুলাই দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক, প্রকাশক ও রিপোর্টারকে আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশে ওই সংবাদ প্রকাশ ও প্রচার করার বিষয়ে ভুল স্বীকার করে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে ক্ষমা প্রার্থনা করতে বলা হয়। তবে তারা ক্ষমা চাননি। তাই বাদী বাধ্য হয়ে মামলা দায়ের করেন।

জেএ/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।