সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর হামলায় মানবাধিকার কমিশনের নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ১৬ মার্চ ২০২৩

সাংবাদিকদের ওপর পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করছে জাতীয় মানবাধিকার কমিশন। বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের উপ-পরিচালক ফারহানা সাঈদের সই করা এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

বুধবার (১৫ মার্চ) সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানায় জাতীয় মানবাধিকার কমিশন।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট চলাকালে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের উত্তেজনার মধ্যে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশের পিটুনির শিকার হন সাংবাদিকরা।

গণমাধ্যকর্মীদের অভিযোগ, বেধড়ক পেটানো হয় তাদের। তবে পুলিশের দাবি, সাংবাদিকরা ঘটনার মধ্যে পড়ে গিয়েছিল। এখানে ইচ্ছাকৃত আক্রমণ হয়নি।

কমিশন মনে করে, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ব পালন করতে বিভিন্ন জায়গায় যাবেন এবং সংবাদ সংগ্রহ করবেন এটাই স্বাভাবিক। পেশাগত দায়িত্ব পালনকালে এ ধরনের হামলা স্বাধীন ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় অন্তরায়। যথাযথ তদন্ত করে হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং ভবিষ্যতে যাতে এ রকম না ঘটে তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানায় কমিশন।

এফএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।