সাংবাদিকতা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ: ডেপুটি স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ২২ মার্চ ২০২৩

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, সাংবাদিকতা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। প্রতিটি স্তম্ভকেই শক্তিশালী রাখতে হবে, অন্যথায় রাষ্ট্রের গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা ব্যাহত হবে। আজ যাত্রা শুরু করা দৈনিক মানবতার কণ্ঠ পত্রিকা স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

বুধবার (২২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে দৈনিক মানবতার কণ্ঠ পত্রিকার প্রকাশনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে সাংবাদিকদের বিভিন্ন দাবি বাস্তবায়নে আন্দোলন করতে হতো না। বাংলাদেশ অনেক আগেই উন্নত হতো এবং সাংবাদিকদের দাবি-দাওয়াও পূরণ হয়ে যেত।

মো. শামসুল হক টুকু বলেন, বর্তমানে বিভিন্ন গণমাধ্যম যেমন স্বাধীনতা ভোগ করছে অতীতে কখনো এত স্বাধীনভাবে কাজ করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশে স্মার্ট সাংবাদিক তৈরিতে সবধরনের সুযোগ সুবিধা প্রদান কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। এছাড়া অতিথিদের ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেওয়া হয় এবং ক্রেস্ট প্রদান করা হয়।

দৈনিক মানবতার কণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আফরোজা তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএফইউজে সভাপতি ওমর ফারুক, পত্রিকার নির্বাহী সম্পাদক রাকিবুল ইসলাম ও সাবেক অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াস।

এইচএস/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।