মহান একুশকে কেন্দ্র করে শহীদ মিনারে ব্যাপক নিরাপত্তা


প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৭

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিশ্চিদ্র নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সাদা পোশাকেও প্রচুর নিরাপত্তা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। দোয়েল চত্বর থেকে শহীদ মিনার পর্যন্ত সিসি ক্যামেরা থাকবে। নিরাপত্তার দিক থেকে বাংলাদেশ পার্শ্ববর্তী দেশের চেয়ে ভালো অবস্থানে রয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত বৈঠক শেষে স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ সংক্ষিপ্ত প্রেসব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বৈঠকে উপস্থিত থাকলেও বৈঠক শেষ হওয়ার আগেই তিনি সংসদের উদ্দেশে বেরিয়ে যান। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্র সচিব বলেন, আজকের বৈঠকের সিদ্ধান্ত সারাদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সব সংস্থার সদস্যদের জানিয়ে দেয়া হবে সংশ্লিষ্ট সংস্থাসমূহ সে অনুযায়ী তাদের দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে মাতৃভাষা দিবসের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানকার শৃঙ্খলা রক্ষার বিষয়ে সহযোগিতা করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভিভিআইপি, ভিআইপিরা যাতে নিরাপদে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে পারেন সে জন্য সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সচিব আরও বলেন, শহীদ মিনারে অনুষ্ঠান শুরুর আগে থেকে পরের দিন পর্যন্ত বিদ্যুৎব্যবস্থা নিরবিচ্ছন্ন থাকবে। এ ছাড়া ব্যাকআপ ব্যবস্থাও থাকবে। ফায়ার সার্ভিস টিম ও মেডিকেল টিম সার্বক্ষনিক সতর্ক থাকবে।

নিরাপত্তা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সচিব বলেন, আমরা কোনো আশঙ্কা করছি না। বর্তমানে দেশের নিরাপত্তা ব্যবস্থা পার্শ্ববর্তী যেকোনো দেশের তুলনায় ভালো।

এফএইচএস/বিএ

আপনার মতামত লিখুন :