বিজিবিকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে : রাষ্ট্রপতি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০৫ এএম, ২০ ডিসেম্বর ২০১৭
ফাইল ছবি

দেশের স্বার্থ সমুন্নত রাখতে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে বিজিবি সদস্যদের দায়িত্ব পালন করতে হবে বলে বলেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বর্ডার গার্ড বাংলাদেশ দিবস উপলক্ষে এক বাণীতে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, বীরত্ব ও ঐতিহ্যে গৌরবমণ্ডিত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রয়েছে সুদীর্ঘ দু’শ বাইশ বছরের সমৃদ্ধ ইতিহাস। মহান মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফসহ এ বাহিনীর ৮১৭ জন অকুতোভয় সদস্য আত্মোৎসর্গ করে দেশপ্রেমের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

রাষ্ট্রপতি দিবসটি উপলক্ষে জাতির এ সূর্যসন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকহানাদারবাহিনী ঢাকার পিলখানাস্থ তৎকালীন ইপিআর সদরদফতর আক্রমণ করে। ইপিআর সদরদফতর থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণা ওয়ারলেসযোগে দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেয়া হয়। মুক্তিযুদ্ধে গৌরবময় অবদানের স্বীকৃতিস্বরূপ এ বাহিনীকে ২০০৮ সালে স্বাধীনতা পদকে ভূষিত করা হয়। স্বাধীনতা যুদ্ধে তাদের এ অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

তিনি বলেন, দেশের সীমান্তরক্ষা, চোরাচালান প্রতিরোধ, নারীশিশু এবং মাদকপাচার প্রতিরোধে বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্তে অতন্দ্র প্রহরীর দায়িত্বপালন করে যাচ্ছে। দুর্যোগকালীন উদ্ধার কার্যক্রম ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানেও বিজিবি প্রশংসনীয় ভূমিকা রাখছে। দেশের স্বার্থ সমুন্নত রাখতে বিজিবির সকল সদস্য নিষ্ঠা, আন্তরিকতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্বপালন করবেন-এটাই সকলের প্রত্যাশা।

রাষ্ট্রপতি বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০১৭ উপলক্ষে বিজিবির সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং বর্ডার গার্ড বাংলাদেশের অব্যাহত সাফল্য কামনা করেন।

আরএস/আইআই

আপনার মতামত লিখুন :